Weather Today: হু হু করে কমল তাপমাত্রা, রবিবারের কনকনে ঠান্ডায় কাঁপছে রাজ্য

ফের চালু হয়েছে শীতের ব্যাটিং।

Updated By: Jan 2, 2022, 11:32 AM IST
Weather Today: হু হু করে কমল তাপমাত্রা, রবিবারের কনকনে ঠান্ডায় কাঁপছে রাজ্য
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: হালকা বৃষ্টিপাতের পর মেঘ কেটে ফের জমিয়ে শীতের দাপট শুরু হয়েছে বাংলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী নতুন বছরের প্রথম সপ্তাহে ফের জাঁকিয়ে শীত পড়বে গোটা রাজ্যে। আগামী ৪ থেকে ৫ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ৩১ ডিসেম্বর রাতেই সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রিতে নেমেছে। আগামী ৭২ ঘণ্টায় তা আরও নামবে বলেই জানানো হয়েছে।

পশ্চিমি ঝঞ্ঝা কেটে যাওয়ায় বাধাহীন ভাবে ঢুকছে উত্তুরে হাওয়া। তার জেরেই ফের চালু হয়েছে শীতের ব্যাটিং।কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় যেমন পারদ পতন হবে, অন্যান্য জেলাতেও পড়বে জাঁকিয়ে ঠান্ডা। উত্তরবঙ্গের জেলাগুলোয় শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা।  আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাতের দিকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমে যেতে পারে৷ 

আরও পড়ুন, Covid-19: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৪৫১২, বেশিরভাগই কলকাতার

গোটা ডিসেম্বর জাঁকিয়ে শীত ছিল অধরা। বর্ষবিদায়ের শেষলগ্নে কলকাতা-সহ কয়েকটি জেলায় বৃষ্টি হয়েছে৷ তখন আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, নতুন বছরের শুরু থেকেই ফিরবে শীতের আমেজ৷হাওয়া অফিস জানিয়েছে, ৩ জানুয়ারি সোমবার সকালের মধ্যে রাজ্যের অধিকাংশ জেলায় আকাশ পরিষ্কার থাকবে৷

আজ কলকাতাসহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম৷ দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.