Bengal Weather Update: কবে পাকাপাকি বর্ষা ঢুকছে দক্ষিণবঙ্গে? এতদিনে স্পষ্ট করল হাওয়া অফিস...

Bengal Weather Update: এখনও কি তাপপ্রবাহই চলবে? নাকি নামবে বর্ষাধারা? যা জানা গিয়েছে, তা হল, দক্ষিণবঙ্গে আগামী ২-৩ দিনের মধ্যেই প্রবেশ করবে বর্ষা। অন্তত তেমনই সম্ভাবনা।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jun 18, 2023, 03:35 PM IST
Bengal Weather Update: কবে পাকাপাকি বর্ষা ঢুকছে দক্ষিণবঙ্গে? এতদিনে স্পষ্ট করল হাওয়া অফিস...

সন্দীপ প্রামাণিক: এখনও কি তাপপ্রবাহই চলবে? না, শোনা যাচ্ছে, এবার বদলাবে আবহাওয়ার ভোল।  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু'দিন, অর্থাৎ, আজ রবিবার এবং আগামীকাল সোমবার বিক্ষিপ্ত ভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। কিছু কিছু জায়গায় বজ্রপাতের আশঙ্কাও থাকছে।

আরও পড়ুন: Bengal Weather Today: মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, তাপপ্রবাহ পশ্চিমের জেলায়

স্থানীয় আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দু'দিন, অর্থাৎ, রবিবার ও সোমবার  বিক্ষিপ্ত ভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। মঙ্গলবার, ২০ জুন থেকে এই বৃষ্টি আরেকটু বাড়বে। আগামী পাঁচ দিন ধরে তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৪ ডিগ্রি কমবে। তবে আগামী দুদিন ধরে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলির দু এক জায়গায় তাপপ্রবাহের আশঙ্কাও থাকছে। 

কলকাতার ক্ষেত্রে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার বিকেলের দিক থেকেই। তবে কলকাতায় পাকাপাকি ভাবে বর্ষা আসছে ২০ জুন থেকে।

আরও পড়ুন: বন্যা? খুলে দেওয়া হল লকগেট! অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে বাড়ছে নদীর জলস্তর...

আগামী পাঁচ দিন উত্তরের ৫ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ,আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে। মালদা এবং দুই দিনাজপুরে হালকা বৃষ্টিপাত থাকবে। বিশেষ করে জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার এই তিন জেলায় আগামী তিনদিন ভারী থেকে থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.