Malbazar: বন্যা? খুলে দেওয়া হল লকগেট! অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে বাড়ছে নদীর জলস্তর...

Malbazar: জলপাইগুড়ির সেচ দফতরে অবস্থিত সেন্ট্রাল ফ্লাড কন্ট্রোল রুম সূত্রে জানা গিয়েছে, তিস্তা নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে গজোলডোবায় অবস্থিত তিস্তা ব্যারেজের বেশ কিছু গেট খুলে দেওয়া হয়েছে। এই মরশুমে এই প্রথম বেশ কিছু লক গেট খুলে দেওয়া হয়।

Updated By: Jun 17, 2023, 05:23 PM IST
Malbazar: বন্যা? খুলে দেওয়া হল লকগেট! অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে বাড়ছে নদীর জলস্তর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্ষা শুরু হতেই শুরু বিপত্তিরও। শুক্রবার থেকে সিকিম পাহাড়ে ভারী বৃষ্টি হয়ে চলায় ইতিমধ্যেই তিস্তা নদীর জলস্তর বাড়তে শুরু করেছে। তিস্তার অসংরক্ষিত এলাকায় ক্রমশ জল বাড়ছে। এর ফলে কৃষকদের কিছুটা সুবিধা হলেও নীচু এলাকায় বসবাস করা মানুষের সমস্যা বাড়বে।

আরও পড়ুন: Malbazar: গ্রিল ভেঙে ঘরে ঢুকে এল দলছুট দাঁতাল! তার শুঁড়ের সামনে দুই শিশু-সহ অসহায় মা...

জলপাইগুড়ির সেচ দফতরে অবস্থিত সেন্ট্রাল ফ্লাড কন্ট্রোল রুম সূত্রে জানা গিয়েছে, তিস্তা নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে  গজোলডোবায় অবস্থিত তিস্তা ব্যারেজের বেশ কিছু গেট খুলে দেওয়া হয়েছে। এই মরশুমে এই প্রথম বেশ কিছু লক গেট খুলে দেওয়া হয়। 

আরও জানা গিয়েছে, গতকাল শুক্রবার থেকে আজ শনিবার পর্যন্ত দফায় দফায় তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়া হচ্ছে। সমতলে ভারী বৃষ্টি না হলেও পাহাড়ে ভারী বৃষ্টির কারণেই তিস্তার জল বাড়ছে। 

আরও পড়ুন: Panchayat Election 2023: ছিঁড়ে দেওয়া হল মহিলাকর্মীর শাড়ি? দিনহাটায় মুখোমুখি তৃণমূল-বিজেপি...

এদিকে বেশি পরিমাণ জল ছাড়া হলে তিস্তা নদীর পার্শ্ববর্তী এলাকায় ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। জলস্তর বৃদ্ধি পাওয়ার কারণে ইতিমধ্যেই তাই দুশ্চিন্তায়  রয়েছে  তিস্তা পাড়ের বাসিন্দারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.