Jhargram: দু'জনকে পিষে মেরে ফেলল বুনো হাতি, মৃতের পরিবারকে সমবেদনা মুখ্যমন্ত্রীর...

Jhargram: উন্মত্ত হাতির তাণ্ডবে পুজোর আগেই বিষাদের সুর। হাতির হামলায় মৃত্যু ঘটল দুই ব্যক্তির। নয়াগ্রাম ব্লকের বাছুরখয়ার এলাকার ষাটোর্ধ্ব শশধর মাহাতো এবং ৭৩ বছরের আনন্দ জানাকে পায়ে পিষে মেরে ফেলল হাতি।

Updated By: Oct 18, 2023, 06:20 PM IST
Jhargram: দু'জনকে পিষে মেরে ফেলল বুনো হাতি, মৃতের পরিবারকে সমবেদনা মুখ্যমন্ত্রীর...
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উন্মত্ত হাতির তাণ্ডবে পুজোর আগেই বিষাদের সুর। হাতির হামলায় মৃত্যু ঘটল দুই ব্যক্তির। নয়াগ্রাম ব্লকের বাছুরখয়ার এলাকার ষাটোর্ধ্ব শশধর মাহাতো এবং ৭৩ বছরের আনন্দ জানাকে পায়ে পিষে মেরে ফেলল হাতি। অন্যদিকে, ওই এলাকায় একটি হস্তিশাবকের দেহও উদ্ধার হয় বুধবার। স্থানীয় সূত্রের খবর, শাবকটি ওই ঘাতক হাতিরই। শাবকটি মারা যাওয়ার পরেই আক্রমনাত্মক হয়ে উঠছে হাতিটি। হাতির হানায় দুজনের মৃত্যু ঘটার পরে আরও প্রাণহানি রুখতে মাইকিং করে এলাকাবাসীদের নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিচ্ছে পুলিস এবং বন দফতর।

আরও পড়ুন: Durga Puja 2023: কখন বোধন, নবপত্রিকা? কখন দেবেন পুষ্পাঞ্জলি? জেনে নিন সন্ধিপুজোর তিথি-মুহূর্ত...

জানা গিয়েছে, আজ, বুধবার সকালে একটি হাতির দল নয়াগ্ৰামের দেউলবাড় এলাকায় সুবর্ণরেখা নদী পার হয়। কিছুক্ষণ পরে গ্রামবাসীদের নজরে আসে, নদীর পাড়ে একটি হাতির বাচ্চা মরে পড়ে আছে। এলাকায় এই খবর ছড়িয়ে পড়তেই প্রচুর মানুষ মৃত হাতির শাবক দেখতে জড়ো হন। কিন্তু ওই মরা শাবকটির কাছাকাছি যেতেই দেখা যায়, তার থেকে কিছুটা দূরে একটি পূর্ণবয়স্ক হাতি দাঁড়িয়ে রয়েছে। যেন মরা শাবকটিকে পাহারা দেওয়ার মতো ভঙ্গি।

তবে, কিছু বুঝে ওঠার আগেই বড় হাতিটি তাড়া করে ওই সমবেত ভিড়কে। পালাতে গিয়ে হাতির সামনে পড়ে যান শশধর মাহাতো এবং আনন্দ জানা। সঙ্গে সঙ্গে পায়ের তলায় তাদের পিষে ফেলে মত্ত হাতিটি। শশধর মাহাতো এবং আনন্দ জানার ঘটনাস্থলেই মৃত্যু হয়। 

খবর পেয়ে নয়াগ্ৰাম থানার আইসি সুদীপ ঘোষালের নেতৃত্বে পুলিস ও বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। জানা গিয়েছে, উন্মত্ত হাতিটি এলাকায় এখনও তাণ্ডব চালাচ্ছে। ‌তাই বন দফতর এবং পুলিসের পক্ষ থেকে এলাকায়  মাইকিং করা হচ্ছে এলাকাবাসী যাতে নিরাপদ স্থানে সরে যান। তবে নয়াগ্ৰাম ব্লকের সবথেকে উল্লেখযোগ্য জায়গা রামেশ্বর এবং জনবহুল গ্রাম দেউলবাড় এলাকায় হাতির তাণ্ডব হওয়ায় যথেষ্ট আতঙ্কে এলাকাবাসী। 

আরও পড়ুন: Durga Puja 2023: মন-মন ঘি আর বেলকাঠে জ্বলে উঠল কৃষ্ণনগর রাজবাড়ির হোমকুণ্ড...

হাতি দেখতে গিয়েই ওই দুই ব্যক্তির মৃত্যু হয়েছে এটা বন দফতর দাবি করলেও মৃত শশধর মাহাতোর পরিবারের দাবি, শশধর হাতি দেখতে যাননি। উনি আশ্বিন মাসের সংক্রান্তি উপলক্ষে নিয়ম মেনে ধানজমিতে  শরকাঠি পুঁততে গিয়েছিলেন। এমন সময় উন্মত্ত হাতিটি হামলা চালায়। এবং পালাতে না পারায় হাতির হামলায় মৃত্যু হয় তাঁর।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.