Doctors' Day: আজ আপনার চিকিৎসককে শুভেচ্ছা জানান; কেন জানেন?

করোনা অতিমারীর সময়ে আমরা দেখেছি, চিকিৎসকেরা যদি নিজেদের জীবন বিপন্ন করে রোগীর চিকিৎসা না করতেন, তবে আজ যে পৃথিবীকে অনেকটা সুস্থিত দেখাচ্ছে, তেমনটা দেখাত না।

Updated By: Mar 30, 2022, 12:11 PM IST
Doctors' Day: আজ আপনার চিকিৎসককে শুভেচ্ছা জানান; কেন জানেন?

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মানুষের ভাবনায় ডাক্তার বা চিকিৎসকদের সাধারণত ভগবান বলে উল্লেখ করা হয়। আসলে তাঁরা মৃতপ্রায় মানুষকে সুস্থ করে তোলেন, মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনেন মানুষকে। তাই জনমানসে তাঁরা প্রায় ঈশ্বরতুল্য। 

চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার একটি দিনও আমাদের সমাজ নির্ধারণ করেছে। আজ, ৩০ মার্চ সেই দিন। এদিন হেলথকেয়ার সেক্টরে যাঁরা আছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আসলে পৃথিবীতে এমন একটা দিনের কল্পনাও আমরা করতে পারি না, যেদিন কোনও ডাক্তার থাকবেন না!

চিকিৎসকদের প্রতি আমাদের নির্ভরতা অসীম। আজকের পৃথিবী প্রতিদিনই নতুন নতুন রোগের মুখোমুখি হচ্ছে। আর এই সময়েই চিকিৎসকদের আরও বেশি করে মানুষের পাশে চাই, মানবসমাজের পাশে চাই।    

ডাক্তারের যে কী বস্তু তা এই করোনা অতিমারীর সময়ে আমরা দেখেছি। তাঁরা যদি নিজেদের জীবন বিপন্ন করে রোগীর চিকিৎসা না করতেন তবে আজ যে পৃথিবীকে অনেকটা সুস্থিত দেখাচ্ছে, তেমনটা হত না। একটি সুস্থ সুন্দর পৃথিবী গড়ে তোলার ক্ষেত্রে চিকিৎসকদের অপরিসীম অবদান। 

আরও পড়ুন: ADB: ২০ বছরে প্রথম! এশিয়ার ৯ কোটি মানুষ 'চরম দারিদ্র্যে'; কালপ্রিট করোনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.