Former Prime Minister in Jail: জেলে প্রাক্তন প্রধানমন্ত্রী, মাসে ১২ লক্ষ খরচ সরকারের...

Expensive Prisonor: বন্দির পিছনে খরচ শুনেই ঘুম ছুটেছে আদালতের। জেলে বন্দি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী আর তাঁর পিছনেই খরচ হচ্ছে ১২ লক্ষ টাকা। সম্প্রতি এরকমই এক তথ্য উঠে এসেছে আদালতে। ৫ লক্ষ টাকার সিসিটিভি বসানো হয়েছে শুধুমাত্র তার জন্য। জেলেই রাখা হয়েছে মেডিক্যাল টিম থেকে শুরু করে জিম।  

Updated By: Apr 12, 2024, 07:41 PM IST
Former Prime Minister in Jail: জেলে প্রাক্তন প্রধানমন্ত্রী, মাসে ১২ লক্ষ খরচ সরকারের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী ও তাঁর নিরাপত্তাতেই মাসে খরচ হচ্ছে ১২ লক্ষ টাকা। সম্প্রতি সামনে এল সেই তথ্য। ঘটনাটি ভারতের নয়, পাকিস্তানের(Pakistan)। রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের(ImranKhan) নিরাপত্তা ব্যবস্থার জন্য মাসে ১২ লাখ টাকা করে খরচ হচ্ছে। লাহোর হাইকোর্টে জেল কর্তৃপক্ষের দাখিল করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- Nusrat Faria: বাবা ICU-এ ভর্তি, ঈদে মনখারাপ নুসরতের...

জেল সুপারিনটেনডেন্টের জমা দেওয়া রিপোর্ট অনুসারে, কারাগারে ইমরানকে যে বিশেষ সুবিধা প্রদান করা হয়েছে তার মধ্যে রয়েছে ৫ লাখ টাকার একটি পৃথক সিসিটিভি ক্যামেরা সিস্টেম ইনস্টল করা হয়েছে, যা জেলের অন্য ৭,০০০ বন্দির তত্ত্বাবধানকারী সিস্টেম থেকে আলাদা। ইমরান খানের খাবার সহকারী সুপারিনটেনডেন্টের সতর্ক দৃষ্টিতে একটি নির্দিষ্ট রান্নাঘরে প্রস্তুত করা হয় এবং পরিবেশন করার আগে একজন মেডিকেল অফিসার বা ডেপুটি সুপারিনটেনডেন্ট তা যাচাই করে নেন। 

হলি ফ্যামিলি হাসপাতালের ছয় জনেরও বেশি চিকিৎসকের একটি দল প্রাক্তন প্রধানমন্ত্রীকে চিকিৎসা সেবা দিতে মোতায়েন রয়েছে, অতিরিক্ত বিশেষজ্ঞ দল নিয়মিত চেক-আপ পরিচালনা করছে। জেলের সাতটি বিশেষ কক্ষের মধ্যে দুটি জুড়ে রয়েছেন ইমরান খান, বাকি পাঁচটি নিরাপত্তার কারণে বন্ধ রাখা হয়েছে। সাধারণত, ৩৫ জন বন্দীকে এই সেলে রাখা হয়। ইমরান খানের কক্ষে প্রবেশ কঠোরভাবে সীমাবদ্ধ, প্রবেশের জন্য অনুমতির প্রয়োজন এবং তার ওয়ার্ডের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পেশাদারভাবে প্রশিক্ষিত কর্মীদের নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন- Crows Follow Democracy: গণতন্ত্রের চর্চা করে 'কাক্কেশ্বর কুচকুচে'রাও! কাকের সমাজেও ভোট হয়, জানেন?

যেখানে আদিয়ালা জেল সাধারণত প্রতি দশজন বন্দীর জন্য একজন কর্মী নিয়োগ করে, খানের নিরাপত্তার জন্য ১৫ জন কর্মী মোতায়েন রয়েছে, যার মধ্যে দুইজন নিরাপত্তা কর্মকর্তা এবং তিনজন তাঁর ব্যক্তিগত নিরাপত্তার জন্য নিবেদিত। এছাড়া জেল চত্বরের মধ্যে একটি নির্দিষ্ট এলাকা ইমরান খানের  হাঁটার জন্য বরাদ্দ করা হয়েছে, রয়েছে ব্যায়াম মেশিন এবং অন্যান্য সুযোগ-সুবিধা। দর্শকদের জন্য কঠোর বিধান রয়েছে এবং আদালতের কার্যক্রম চলাকালীন ব্যাপক নিরাপত্তা প্রোটোকল মেনে চলা হচ্ছে। আর এই এত আয়োজনেই মাসে খরচ প্রায় ১২ লক্ষ। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.