কাশ্মীর নিয়ে যতই চেঁচাই, কেউ বিশ্বাস করে না পাকিস্তানকে, বললেন খোদ ইমরানের ক্যাবিনেট মন্ত্রী

ইজ়াজ় আহমেদ বলেন, “আন্তর্জাতিক মহলে মানুষ আমাদের উপর বিশ্বাস করেন না। আমরা বারবার বলেছি কাশ্মীরে ভারত কার্ফু জারি করেছে

Updated By: Sep 12, 2019, 01:47 PM IST
কাশ্মীর নিয়ে যতই চেঁচাই, কেউ বিশ্বাস করে না পাকিস্তানকে, বললেন খোদ ইমরানের ক্যাবিনেট মন্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: খোদ ইমরান খানের ক্যাবিনেট মন্ত্রী বলছেন, আন্তর্জাতিক মহল পাকিস্তানকে বিশ্বাস করে না। কাশ্মীর নিয়ে যতই গলা ফাটাক না কেন ভারতের উপরই আস্থা রাখবে আন্তর্জাতিক মহল। পাক অভ্যন্তরণী মন্ত্রী ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) ইজ়াজ় আহমেদ শাহ নিজের দেশের টিভি চ্যানেলকে সাক্ষাত্ দিতে গিয়ে এমনই কথা জানালেন।

ইজ়াজ় আহমেদ বলেন, “আন্তর্জাতিক মহলে মানুষ আমাদের উপর বিশ্বাস করেন না। আমরা বারবার বলেছি কাশ্মীরে ভারত কার্ফু জারি করেছে। সেখানে পর্যাপ্ত ওষুধ মিলছে না, মানুষকে মারা হচ্ছে, খাবার নেই...কিন্তু এ সব বললে কেউ বিশ্বাস করবে না।” তাঁর কথায়, ভারতকে বেশি বিশ্বাস করে আন্তর্জাতিক মহল। এর জন্য ইজ়াজ় কাঠগড়ায় দাঁড় করান পূর্বসূরী প্রধানমন্ত্রীদের। বলেন, তাঁরা দেশের নাম এবং ভাবমূর্তিকে ধুলোয় মিশিয়ে দিয়েছে। মানুষ পাকিস্তানকে দায়িত্বশীল দেশ বলে মনে করে না। আমরা হেরে গিয়েছি।

আরও পড়ুন- ৮০ কেজি ধুলো থেকে বেরোচ্ছে আড়াই কেজি সোনা! আজব কাণ্ড নতুন কারখানায়

উল্লেখ্য, কাশ্মীর নিয়ে বাস্তবে আন্তর্জাতিক মহলে কোণঠাসা পাকিস্তান। চিন ছাড়া সেভাবে কাউকে পাশে পায়নি পাক প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলে পাক বিদেশমন্ত্রী দাবি করেছিলেন, জম্মু-কাশ্মীরকে বিশ্বের সবচেয়ে বড় জেলখানায় পরিণত করা হয়েছে। কাশ্মীরিদের মানবাধিকার লুন্ঠন করা হয়েছে। কিন্তু রাশিয়া, ব্রিটেন, আমেরিকা ও ফ্রান্সের মতো শক্তিধর রাষ্ট্রগুলি স্পষ্টই জানিয়েছে, কাশ্মীর সমস্যা ভারতের অভ্যন্তরীণ বিষয়। সংবিধান মেনেই বাতিল করা হয়েছে ৩৭০ অনুচ্ছেদ।

.