ফ্লোরিডায় হামলার দায় স্বীকার ইসলামিক স্টেটের, নাইটক্লাবে হামলাকারী ওমর মতিন খালিফার সৈনিক

ফ্লোরিডার নাইট ক্লাবে হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেট।  একটি রেডিও বুলেটিনে নাইকক্লাবে হামলাকারী ওমর মতিনকে খালিফার সৈনিক তকমা দিয়েছে আইএস।  শুরু থেকেই নাইটক্লাবের ঘটনায় মার্কিন পুলিসের সন্দেহের তির ছিল আইএসের দিকে। অরল্যান্ডো পুলিসের দাবি, নাইটক্লাবে হামলার আগে ৯১১ নম্বরে ফোন করে মতিন জানায় সে আইএসের অনুগত।  গত ২১ মে আইএসের মুখপাত্র আবু মহম্মদ অল আদনানি আমেরিকা এবং ইউরোপে লাগাতার হামলার ডাক দিয়েছিল। তবে ঘটনার চব্বিশ ঘণ্টা পর আইএস হামলার দায় স্বীকার করায়, মার্কিন গোয়েন্দাদের আশঙ্কাই ঠিক প্রমাণ হল। 

Updated By: Jun 13, 2016, 04:53 PM IST
ফ্লোরিডায় হামলার দায় স্বীকার ইসলামিক স্টেটের, নাইটক্লাবে হামলাকারী ওমর মতিন খালিফার সৈনিক

ওয়েব ডেস্ক: ফ্লোরিডার নাইট ক্লাবে হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেট।  একটি রেডিও বুলেটিনে নাইকক্লাবে হামলাকারী ওমর মতিনকে খালিফার সৈনিক তকমা দিয়েছে আইএস।  শুরু থেকেই নাইটক্লাবের ঘটনায় মার্কিন পুলিসের সন্দেহের তির ছিল আইএসের দিকে। অরল্যান্ডো পুলিসের দাবি, নাইটক্লাবে হামলার আগে ৯১১ নম্বরে ফোন করে মতিন জানায় সে আইএসের অনুগত।  গত ২১ মে আইএসের মুখপাত্র আবু মহম্মদ অল আদনানি আমেরিকা এবং ইউরোপে লাগাতার হামলার ডাক দিয়েছিল। তবে ঘটনার চব্বিশ ঘণ্টা পর আইএস হামলার দায় স্বীকার করায়, মার্কিন গোয়েন্দাদের আশঙ্কাই ঠিক প্রমাণ হল। 

২১ মে আইএস জঙ্গিদের মুখপাত্র আবু মহম্মদ অল আদনানি রমজান মাসে আমেরিকা ও ইউরোপে হামলা চালানোর ডাক দেয়। অডিও টেপে আদনানিকে বলতে শোনা যায়, বাড়িতেই থাকো।

তবে যে কাউকে যেখানে সম্ভব যেমনভাবে পারো মারো। পুলিসের দাবি, নাইট ক্লাবে হামলা চালানোর আগে নশো এগারো নম্বরে ফোন করে ওমর মতিন জানায় সে আইএসের অনুগত। ফলে, ফ্লোরিডার ঘটনায় আইএস জড়িত কিনা তা খতিয়ে দেখছেন মার্কিন গোয়েন্দারা। আইএস-ঘনিষ্ঠ সংবাদসংস্থা অ্যামাকের দাবি, নাইট ক্লাবের গণহত্যার জন্য আইএস যোদ্ধাই দায়ী। যদিও, এখনও পর্যন্ত সরাসরি জঙ্গি সংগঠনের তরফে বিবৃতি দিয়ে ঘটনার দায় স্বীকার করা হয়নি। 

.