মার্কিন দূতাবাসে হামলা করেছিল পাকিস্তানি যুবক: সৌদি আরব

গতকাল সৌদি আরবের জেড্ডায় মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ ঘটান আত্মঘাতী জঙ্গি আসলে একজন পাকিস্থানী জানিয়ে দিল সৌদি আরব সরকার।.

Updated By: Jul 5, 2016, 12:13 PM IST
মার্কিন দূতাবাসে হামলা করেছিল পাকিস্তানি যুবক: সৌদি আরব

ওয়েব ডেস্ক: গতকাল সৌদি আরবের জেড্ডায় মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ ঘটান আত্মঘাতী জঙ্গি আসলে একজন পাকিস্থানী জানিয়ে দিল সৌদি আরব সরকার।.

এই বিস্ফোরণে দু'জন নিরাপত্তারক্ষী গুরুতর আহত হন। জানান যাচ্ছে যে সন্দেহ ভাজন এই জঙ্গির নাম আবদুল্লাহ্ ওয়াকার খান, বয়স-৩৫, পেশায় ভাড়া গাড়ির চালক এবং গত ১২ বছর ধরে জেড্ডাতেই বাবা-মা ও স্ত্রীকে নিয়ে থাকত।

এরই মধ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ সৌদি আরবের হামলাকে নিন্দা করেছেন এবং একটি আন্তর্জাতীক 'অ্যান্টি টেরর রেসপন্স'-এর জন্য সওয়াল করেছেন।

বিশ্ব দুড়ে সন্ত্রাসের আবহের মধ্যেই জেড্ডার ঘটনাটি ঘটে। প্রসঙ্গত, গত শুক্রবারই ঢাকার ক্যাফেতে সন্ত্রাসবাদী হামলা হয়েছে, হামলা হয়েছে বাগদাদ ও ইস্তানবুলেও।

সৌদি আরবের মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ!

এছাড়াও খোদ সৌদিতেই সোমবার পবিত্র মোদিনা মসজিদে একটি আত্মঘাতী হামলায় চার নিরাপত্তারক্ষী নিহত হন এবং চার জন গুরুতর আহত হন।

কূটনীতি বিশেষজ্ঞদের মতে, সৌদি সরকারের তরফে, মার্কিন দূতাবসে হামলাকারীর পাকিস্তানী পরিচয় প্রকাশের ফলে আন্তর্জাতীক মঞ্চে সন্ত্রাস প্রসঙ্গে পাকিস্তান বেশ খানিকটা কোনঠাসা হবে।

.