Tattoo Death: সখের ট্যাটু প্রাণ কাড়ল যুবকের! আপনি সতর্ক তো?

 United Kingdom: ব্রিটেনের এক অবৈধ ট্যাটু আর্টিস্টের কাছ থেকে ৩২ বছর বয়সি এক যুবক করিয়েছিলেন ট্যাটু। আর সেই ট্যাটু করার পরই সেই ব্যক্তি গুরুতর ভাবে সেপসিসে আক্রান্ত হয়। এবং তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

Updated By: Jan 14, 2024, 03:30 PM IST
Tattoo Death: সখের ট্যাটু প্রাণ কাড়ল যুবকের! আপনি সতর্ক তো?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সখ করে করিয়েছিলেন ট্যাটু। আর তা থেকেই হল বিপত্তি। ব্রিটেনের এক অবৈধ ট্যাটু আর্টিস্টের কাছ থেকে ৩২ বছর বয়সি এক যুবক করিয়েছিলেন ট্যাটু। আর সেই ট্যাটু করার পরই সেই ব্যক্তি গুরুতর ভাবে সেপসিসে আক্রান্ত হয়। এবং তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

আরও পড়ুন: Taiwan: তাইওয়ান প্রেসিডেন্ট নির্বাচনে জিতলেন চিং-তে! রাগে ফুঁসছে চিন...

জানতে পারা গেছে, ৩২ বছর বয়সি এই যুবকের নাম বেন ল্যারি। বেনের দুই সন্তানও আছে। ট্যাটু করার পর থেকেই ট্যাটুর চারপাশ থেকে ইনফেকশন হওয়া শুরু হয়। পরবর্তীতে সেই ইনফেকশনই শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ নষ্ট করতে শুরু করে।

অভিযুক্ত আর্টিস্টের কাছে কোনও রকম লাইসেন্সই ছিল না ট্যাটু করার। সঠিক নিয়ম মেনে ট্যাটু না করার কারণেই ঘটে বিপত্তি। জানতে পারা গেছে সেই আর্টিস্ট স্টেরিলাইজ না করা সুচ দিয়েই ট্যাটু করেছিলেন ওই ব্যক্তির গায়ে। ইতিমধ্যেই সেই ট্যাটু আর্টিস্টকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: Colombia: ভারী বৃষ্টি, ভয়ংকর ভূমিধস! মৃতের সংখ্যা এখনই ৩৪, বাড়বে বলে আশঙ্কা...

সেপসিস রোগের বেশ কিছু উপসর্গ আছে। ঠান্ডা লাগা, কম্পন, ঘাম হওয়া, অসহ্য যন্ত্রনা, অস্বস্তি, জ্বর, ব়্যাশ, বিভিন্ন ধরনের উপসর্গ দেখতে পাওয়া যায়। এই রোগ হলে মানুষ বহুক্ষেত্রেই ১২ ঘন্টার মধ্য়ে মৃত্যুকে কাছে টেনে নেয়। সেপসিস সকলেরই হতে পারে, তবে বেশিরভাগ ক্ষেত্রে বাচ্ছা, বয়স্ক মানুষ, অন্তসত্ত্বা মহিলা এবং যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাঁদের। তাই ট্যাটু করার আগে নজরে রাখা প্রয়োজন কার কাছ থেকে এবং কীভাবে আপনি সেই ট্যাটু করাচ্ছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.