Colombia: ভারী বৃষ্টি, ভয়ংকর ভূমিধস! মৃতের সংখ্যা এখনই ৩৪, বাড়বে বলে আশঙ্কা...

Colombia Landslide: প্রথমে এই ভূমিধসে ১৮ জনের প্রাণহানির খবর মিলেছিল, আহত ছিলেন আরও ৩৫ জন। কিন্তু ক্রমশ মৃতের সংখ্যা বাড়তে থাকে! শোকের ছায়া এলাকায়।

Updated By: Jan 14, 2024, 12:09 PM IST
Colombia: ভারী বৃষ্টি, ভয়ংকর ভূমিধস! মৃতের সংখ্যা এখনই ৩৪, বাড়বে বলে আশঙ্কা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলম্বিয়ার পশ্চিমাঞ্চলে ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৪ জন। শুক্রবার কুইবদো ও মেদেলিন শহরসংযোগকারী পার্বত্য এলাকার একটি ব্যস্ত পুর সড়কে এই ভূমিধস হয়। কলম্বিয়ার ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমন্ট অথরিটি এক বিবৃতিতে এই ধসের প্রথম দিকে বলেছিল, ভূমিধসে ১৮ জনের প্রাণহানি হয়েছে, ৩৫ জনকে আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে পরে মৃতের সংখ্যা বাড়তে থাকে।

আরও পড়ুন: Massive Underwater Structure: প্রায় ১৫ কোটি বছর আগে মহাসমুদ্রের তলায় শুরু অবিশ্বাস্য কাণ্ড! আজও চলছে...

কলম্বিয়ার পশ্চিমাঞ্চলে রে চোকো অঞ্চলে ভারী বৃষ্টিপাতের জেরে ভয়ংকর এই ভূমিধস নামে। সেখানকার গভর্নরের কার্যালয় থেকে মোট ৩৪ জনের মৃত্যুর খবর শনিবার নিশ্চিত করা হয়। অনুসন্ধান ও উদ্ধার অভিযানকার্যের সুবিধার জন্য চোকোতে একটি নিয়ন্ত্রণকেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, এর মধ্যে ১৭টি দেহ শনাক্ত করা গিয়েছে, আরও ১৭ জনকে শনাক্ত করার চেষ্টা চলছে।

ভূমিধসের প্রথমপর্বে কলম্বিয়ার ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ এক বার্তায় বলেছিলেন, ভূমিধসে হতাহত ব্যক্তিদের মধ্যে কয়েকজন শিশুও আছে। তবে এই সংখ্যাটা কতটা ঠিক, তা তিনি উল্লেখ করেননি।

আরও পড়ুন: Malaysia: ৭ বার বিবাহিত! তার পরেও ফের বিয়ে করতে চান শতাব্দীপ্রাচীন এই 'তরুণী'...

কী কারণেই-বা ভূমিধসের এই ঘটনা ঘটল, তা ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমন্ট অথরিটি সুনির্দিষ্ট করে জানাতে পারেনি। শুক্রবার রাতের দিকে কলম্বিয়ার প্রতিরক্ষা বিভাগ বলেছিল, ওই এলাকায় বিপুল বৃষ্টি হওয়ায় উদ্ধার অভিযান চালানো কঠিন হয়ে পড়ছে বলে জানিয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.