Moscow Terror Attack: ভয়ংকর! মস্কোকাণ্ডে ধৃত 'সন্ত্রাসবাদী'র পুরুষাঙ্গে জড়ানো ইলেকট্রিকের তার... বিস্ফোরণ!

Moscow Terror Attack: মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে হামলা চালানো সন্ত্রাসবাদীদের অবশেষে ধরেছে রাশিয়া। তাদের শাস্তিও দিয়েছে। শাস্তি দেওয়াই স্বাভাবিক। ১৩৩ জন মারা গিয়েছেন, আহত প্রায় ২০০। এত রক্তপাত ক্ষয়ক্ষতি যারা ঘটিয়েছে রাশিয়া তাদের ছেড়ে দেবে না, সেটাই স্বাভাবিক।

Updated By: Mar 25, 2024, 04:35 PM IST
Moscow Terror Attack: ভয়ংকর! মস্কোকাণ্ডে ধৃত 'সন্ত্রাসবাদী'র পুরুষাঙ্গে জড়ানো ইলেকট্রিকের তার... বিস্ফোরণ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে হামলা চালানো সন্ত্রাসবাদীদের অবশেষে ধরেছে রাশিয়া। তাদের শাস্তিও দিয়েছে। শাস্তি দেওয়াই স্বাভাবিক। ১৩৩ জন মারা গিয়েছেন, আহত প্রায় ২০০। এত রক্তপাত ক্ষয়ক্ষতি যারা ঘটিয়েছে রাশিয়া তাদের ছেড়ে দেবে না, সেটাই স্বাভাবিক। তবে জঙ্গিদের যে শাস্তি দিয়েছে রাশিয়া সেটা নিয়েই আলোচনা হচ্ছে বিশ্ব জুড়ে। এর মধ্যে এক হামলাকারীর পুরুষাঙ্গে ৮০ ভোল্টের ব্যাটারি থেকে ইলেকট্রিক শক দিয়েছে এবং তা বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে তারা! 

আরও পড়ুন: California: এ কী? মানুষ খাচ্ছে মানুষেরই মাংস! ক্যানিবালিজম কি ফিরল পৃথিবীতে?

মস্কোয় জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৩। আহত কমপক্ষে ২০০। জানা গিয়েছিল, হামলাকারীরা মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে আগুন ধরাতে 'তরল দাহ্যবস্তু' ব্যবহার করেছিল। হামলার ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছিল আগেই, তার মধ্য়েই ছিল ওই গানম্যানেরাও! তাদের জিজ্ঞাসাবাদ করে মূল হামলাকারীদের খোঁজার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। প্রসঙ্গত, এই হামলার জেরে বাতিল করা হয়েছিল সোমবারের রাশিয়া বনাম প্যারাগুয় ফ্রেন্ডলি ম্যাচও। 

মস্কোর কনসার্ট হলে হামলার পরেই ঘটনায় দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেট গ্রুপ। হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট গ্রুপ জানিয়েছে, তাদের যোদ্ধারা মস্কো সংলগ্ন এক কনসার্ট হলের বাইরে এক বড় মাপের জমায়েতে হামলা চালিয়েছে। তারপর নিরাপদে ফিরেও এসেছে। এই হামলার তীব্র নিন্দা করেছে রাশিয়ার বিদেশ মন্ত্রক। তদন্ত শুরু করেছে রাশিয়ার তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, সেনা উর্দিতেই হামলাকারীরা কনসার্ট হলে ঢোকে। তারপর গুলি চালাতে শুরু করে ও গ্রেনেড ছুঁড়তে থাকে। হামলার যে ছবি সামনে এসেছে তাতে দেখা গিয়েছে, হলের ভিতর আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলছে। হল থেকে ঘন কালো ধোঁয়া বেরোচ্ছে। 

আরও পড়ুন: Ram Mandir Rath Yatra: আবার রথযাত্রা! রামলালার প্রসাদ নিয়ে ৮০০০ মাইল পথ পাড়ি দিয়ে ৮৫১টি মন্দির ছোঁবে এই রথ...

হামলার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে সেনা ও বিপর্যয় মোকাবিলা দল। হামলার ঘটনায় তীব্র নিন্দা করেছে ভারত। এই বিপদের সময়ে 'বন্ধু' রাশিয়ার পাশে থাকার বার্তা দিয়েছে ভারত। এক্স হ্যান্ডেলে এ সংক্রান্ত পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.