USA: দু'টি টিকাতেও বাগ মানছে না সংক্রমণ; তাই ফের মাস্ক-বাদী আমেরিকা

এ বার থেকে সম্পূর্ণ টিকাপ্রাপ্তদেরও বদ্ধ জায়গায় মাস্ক পরতে হবে।

Updated By: Jul 29, 2021, 04:31 PM IST
USA: দু'টি টিকাতেও বাগ মানছে না সংক্রমণ; তাই ফের মাস্ক-বাদী আমেরিকা

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ ফের বাড়ছে, কয়েকদিন ধরেই এর আঁচ মিলছিল। তাই পরিস্থিতি নাগালে রাখতে নতুন করে মাস্ক-বিধি জারি করল জো বাইডেনের প্রশাসন।

টিকাকরণের পরিস্থিতি ভালই ছিল আমেরিকায় (USA)। তাই মে মাসের মাঝামাঝি সেখানে মাস্কবিধি শিথিল করেছিল মার্কিন সরকার। তখন বলা হয়েছিল, টিকা নেওয়া থাকলে (মুক্ত বা বদ্ধ জায়গায়) মাস্ক পরার প্রয়োজন নেই। 

আরও পড়ুন: Sydney-র লকডাউন বাড়ল আরও ১ মাস

কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে চরিত্র বদলেছে করোনাভাইরাস (Corona Virus)। নতুন ডেল্টা স্ট্রেন আগের স্ট্রেনগুলির তুলনায় বেশি শক্তিশালী প্রতিপন্ন হয়েছে। এর সঙ্গে পাল্লা দিতেই নতুন করে পরিকল্পনা করতে হয়েছে। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (Centers for Disease Control and Prevention) তাদের নয়া নির্দেশিকায় জানিয়েছে, এ বার থেকে সম্পূর্ণ টিকাপ্রাপ্তদেরও বদ্ধ জায়গায় মাস্ক পরতে হবে। পাশাপাশি স্কুল-কলেজেও প্রত্যেকের মাস্ক পরা বাধ্যতামূলক। 

আমেরিকার করোনা-বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউচি (Anthony S. Fauci) বলেন, 'করোনাভাইরাস চরিত্র বদলেছে। মানুষকে এটা বুঝতে হবে। টিকাপ্রাপ্তদের নিরাপত্তা নিশ্চিত করতেই মাস্কবিধি বদলানো হয়েছে।'

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: International Tiger Day 2021: 'ওদের বেঁচে থাকা আমাদের হাতে'

.