Sydney-র লকডাউন বাড়ল আরও ১ মাস

করোনায় ভয়াবহ অবস্থা নিউ সাউথ ওয়েলসে।

Updated By: Jul 28, 2021, 05:25 PM IST
Sydney-র লকডাউন বাড়ল আরও ১ মাস

নিজস্ব প্রতিবেদন: করোনার ভ্রুকুটি ক্রমেই বাড়ছে বিশ্ব জুড়ে। এবার ফের লকডাউন সিডনিতে।

একমাসেরও বেশি সময় লকডাউন ছিল। কিন্তু করোনা-সংক্রমণ (Covid-19 cases) কমেনি অস্ট্রেলিয়ার সিডনিতে। তাই করোনা নিয়ন্ত্রণ সংক্রান্ত বিধিনিষেধ আরও এক মাস বাড়ানো হল। সিডনিতে লকডাউন (lockdown) চলবে আগামি ২৮ আগস্ট পর্যন্ত।

আরও পড়ুন: ডুব ডুব ডুব সাগরতলে Museum; জলমগ্ন প্রাচীন ইতিহাস

জানা গিয়েছে, করোনার ডেলটা ধরনটি ছড়িয়ে পড়ার পর জুনের শেষ দিকে সিডনিতে কঠোর বিধিনিষেধ জারি হয়। পরে তা কয়েক ধাপে বাড়ানোও হয়। ঘোষিত লকডাউন আগামি শুক্রবার শেষ হওয়ার কথা ছিল। সংক্রমণের হার কমে আসায় বুধবার থেকে ভিক্টোরিয়া রাজ্য ও দক্ষিণ অস্ট্রেলিয়ায় লকডাউন তুলে নেওয়াও হল।

করোনায় ভয়াবহ অবস্থা নিউ সাউথ ওয়েলসে (New South Wales)। সংক্রমণেহার শূন্যের কাছাকাছি না আসা পর্যন্ত লকডাউন তুলে নেওয়া হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে লকডাউন তুলে নেওয়ার দাবিতে শনিবার সিডনির (Sydney) রাস্তায় হাজার হাজার মানুষ নেমে আসেন। মেলবোর্ন ও ব্রিসবেন শহরেও হয় বিক্ষোভ। ৫৭ জনকে আটকও করা হয়েছিল। ওই বিক্ষোভে জনসমাবেশের কারণে সংক্রমণ বাড়তে পারে বলে তখনই আশঙ্কা করা হচ্ছিল।

অস্ট্রেলিয়ায় করোনা শনাক্তের পর থেকে এখন পর্যন্ত ৩৩ হাজার ৪৭৩ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৯২২ জনের। দেশটিতে করোনা সংক্রমণের হার বৃদ্ধির জন্য দায়ী করা হচ্ছে মূলত টিকাদানের ঘাটতিকে। অস্ট্রেলিয়ায় টিকা পেয়েছেন মাত্র ১৬ শতাংশ মানুষ। এ নিয়ে বিতর্কের মুখেও পড়েছে অস্ট্রেলিয়া সরকার।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: World Nature Conservation Day: এ বিশ্বকে নবজাতকের বাসযোগ্য করে যাওয়ার প্রতিজ্ঞা

.