Nikki Halley: 'ভারত আমাদের দুর্বল মনে করে', বিস্ফোরক মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী

ভারতীয়-আমেরিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী আরও বলেছেন যে নয়াদিল্লি বর্তমান বিশ্ব পরিস্থিতিতে স্মার্ট খেলেছে এবং রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠ রয়েছে। ফক্স বিজনেস নিউজের সঙ্গে একটি সাক্ষাৎকারে, ৫১ বছর বয়সী হ্যালি বলেছেন যে ভারত এখনও পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রকে দুর্বল হিসেবে দেখে।

Updated By: Feb 8, 2024, 03:49 PM IST
Nikki Halley: 'ভারত আমাদের দুর্বল মনে করে', বিস্ফোরক মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার আমেরিকার আসন্ন নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে চাওয়া নিকি হ্যালি বলেছেন যে ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে অংশীদার হতে চায়, কিন্তু এখনও পর্যন্ত তারা নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আমেরিকানদের বিশ্বাস করে না।

ভারতীয়-আমেরিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী আরও বলেছেন যে নয়াদিল্লি বর্তমান বিশ্ব পরিস্থিতিতে স্মার্ট খেলেছে এবং রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠ রয়েছে।

ফক্স বিজনেস নিউজের সঙ্গে একটি সাক্ষাৎকারে, ৫১ বছর বয়সী হ্যালি বলেছেন যে ভারত এখনও পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রকে দুর্বল হিসেবে দেখে।

আরও পড়ুন: China: মাত্র ৩ সেকেন্ডের ভিডিয়ো বানিয়েই, সপ্তাহে ১২০ কোটি রোজগার এই মহিলার...

তিনি বলেন, ‘আমি ভারতের সঙ্গেও ডিল করেছি। আমাকে বলতে হবে, আমি ভারতের সঙ্গেও ডিল করেছি। আমি মোদীর সঙ্গে কথা বলেছি। ভারত আমাদের সঙ্গে পার্টনার হতে চায়। তারা রাশিয়ার সঙ্গে পার্টনার হতে চায় না’।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন, ‘সমস্যা হল, ভারত আমাদের জিতব বলে বিশ্বাস করে না। তারা আমাদের নেতৃত্ব দেওয়ার বিষয়ে বিশ্বাস করে না। তারা এখন দেখছে যে আমরা দুর্বল। ভারত সবসময়ই স্মার্ট খেলেছে। তারা এটা স্মার্ট খেলেছে, এবং রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা রেখেছে, কারণ সেখানেই তারা তাদের প্রচুর সামরিক সরঞ্জাম পায়’।

আরও পড়ুন: PIC: এই প্রথম প্লে বয়ের কভারে নগ্ন রাজকন্যা!

হ্যালি আরও বলেন, ‘যখন আমরা আবার নেতৃত্ব দিতে শুরু করব, যখন আমরা দুর্বলতা দূর করতে শুরু করব এবং বালিতে মাথা গুঁজে রাখা বন্ধ করব, তখনই আমাদের বন্ধুরা, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, তারা সবাই এবং ইজরায়েল, জাপান, দক্ষিণ কোরিয়া তারা সবাই সেটা করতে চাইবে। চিনের উপর কম নির্ভরশীল হওয়ার জন্য জাপান নিজেদেরকে এক বিলিয়ন ডলারের বুস্ট দিয়েছে’।

তিনি ফক্স বিজনেস নিউজকে বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্রকে তার জোট গঠন শুরু করতে হবে, ‘চিনের উপর কম নির্ভরশীল হওয়ার জন্য ভারত নিজেদেরকে এক বিলিয়ন ডলারের বুস্ট দিয়েছে’।

হ্যালি বলেন, চিন অর্থনৈতিকভাবে ভালো করছে না এবং আমেরিকার সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। তিনি বলেন, ‘আর্থিকভাবে, তারা ভালো করছে না। আপনি দেখতে পাচ্ছেন তাদের সরকার আরও নিয়ন্ত্রিত হয়ে উঠেছে। তারা বছরের পর বছর ধরে আমাদের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। এটা তাদের ভুল’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.