মুশারফের বিস্ফোরক স্বীকারোক্তি, 'শুধু ভারত নয় গোটা বিশ্বের বিভিন্ন সন্ত্রাসবাদী কার্যকলাপে মদত দিয়েছে পাকিস্তান'

বিস্ফোরক স্বীকারোক্তি  পারভেজ মুশারফের।  প্রাক্তন পাক প্রেসিডেন্ট স্বীকার করে নিলেন,  কাশ্মীরে জঙ্গি কার্যকলাপে  মদত দিয়ে এসেছে পাকিস্তান।  লস্কর সহ আরও বেশকয়েকটি জঙ্গি গোষ্ঠীকে  প্রশিক্ষণ দেওয়ার খবরও স্বীকার করে নিলেন  মুশারফ।

Updated By: Oct 28, 2015, 07:31 PM IST
মুশারফের বিস্ফোরক স্বীকারোক্তি, 'শুধু ভারত নয় গোটা বিশ্বের বিভিন্ন সন্ত্রাসবাদী কার্যকলাপে মদত দিয়েছে পাকিস্তান'

ওয়েব ডেস্ক: বিস্ফোরক স্বীকারোক্তি  পারভেজ মুশারফের।  প্রাক্তন পাক প্রেসিডেন্ট স্বীকার করে নিলেন,  কাশ্মীরে জঙ্গি কার্যকলাপে  মদত দিয়ে এসেছে পাকিস্তান।  লস্কর সহ আরও বেশকয়েকটি জঙ্গি গোষ্ঠীকে  প্রশিক্ষণ দেওয়ার খবরও স্বীকার করে নিলেন  মুশারফ।

নয়াদিল্লির এতদিনের অভিযোগে সিলমোহর দিলেন প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফ।  দুন্যা নিউজকে দেওয়া এক সাক্ষাত‍কারে বোমা ফাটিয়েছেন মুশারফ । তিনি বলেছেন,"১৯৯০ সালে কাশ্মীরে স্বাধীনতার দাবিতে আন্দোলন শুরু হয়। ওইসময় লস্কর-ই-তইবা সহ ১১ -১২টি  সংগঠন গড়ে ওঠে। শুরু থেকেই পাকিস্তান ওই গোষ্ঠীগুলিকে প্রশিক্ষণ দিয়ে এসেছে। এমনকী পাক ভূখণ্ডেতাদের  নিরাপদ আশ্রয়ও দেওয়া হয়।'

মুশারফকে প্রশ্ন করা হয় হাফিজ সইদ বা জাকিউর রহমান লকভির বিরুদ্ধে পাক প্রশাসন কি আদৌ কোনও ব্যবস্থা নেবে?
এই উত্তর দিতে গিয়েই ফের বিস্ফোরক প্রাক্তন পাক প্রেসিডেন্ট। অকপটে জানিয়েছেন

হাফিজ সইদ ও লকভির মতো লোকেরা একসময় পাকিস্তানে হিরো ছিল। তাদের ধর্মীয় জেহাদের পাশেই ছিল পাকিস্তান।  পরবর্তীকালে এই ধর্মীয় জেহাদই সন্ত্রাসবাদে পরিণত হয়। এখন এই জঙ্গিরাই নিজেদের দেশের লোকেদের হত্যা করছে। এটা বন্ধ হওয়া উচিত।

তবে এখানে না থেমে মুশারফের স্বীকারোক্তি  শুধু ভারতের মাটিতে জেহাদি কার্যকলাপে মদত দেওয়াই নয় বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে সন্ত্রাসবাদী কার্যকলাপে পাকিস্তান  মদত দিয়ে এসেছে। সাক্ষাত্‍কারে তিনি বলেছেন....তালিবানদের প্রশিক্ষণ দিয়ে রাশিয়ার পাঠিয়েছি আমরা। তালিবান, হাক্কানি, ওসামা বিন লাদেন, জওয়াহারি একসময় হিরো ছিল। পরে তারা খলনায়ক হয়ে যায়।

গত সপ্তাহেই জঙ্গি দমন  প্রশ্নে পাকিস্তানকে সতর্কবার্তা দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। তার দিনকয়েকের মধ্যেই মুশারফের এই  স্বীকারোক্তি সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানের অস্বস্তি দ্বিগুণ করবে।

.