'ঘর চাই তো, আমার বাচ্চার মা হও,' প্রস্তাব আশ্রয়প্রার্থী ইউক্রেনীয় সুন্দরীকে

আশ্রয়ের খোঁজে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিল শরণার্থী জুলিয়া। আর সেই পোস্টের কমেন্টেই পুরুষদের কাছ থেকে 'বাচ্চার বদলে ঘরে'র প্রস্তাব

Updated By: Apr 5, 2022, 01:00 PM IST
'ঘর চাই তো, আমার বাচ্চার মা হও,' প্রস্তাব আশ্রয়প্রার্থী ইউক্রেনীয় সুন্দরীকে

নিজস্ব প্রতিবেদন : "ঘর চাই তো, আমার বাচ্চার মা হও।" আশ্রয় চেয়ে এমনই প্রস্তাবের মুখোমুখি হতে হল ইউক্রেনীয় সুন্দরীকে। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে নিরাপদ আশ্রয়ের খোঁজে ব্রিটেন গিয়ে পৌঁছন ওই ইউক্রেনীয় তরুণী। তারপর সে দেশে আশ্রয়ের খোঁজ করতেই পান এমন প্রস্তাব।

৩০ বছরের ওই ইউক্রেনীয় যুবতীর নাম জুলিয়া স্কুবেংকো। ব্রিটেন পৌঁছে আশ্রয়ের খোঁজে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিল শরণার্থী জুলিয়া। আর সেই পোস্টের কমেন্টেই পুরুষদের কাছ থেকে 'বাচ্চার বদলে ঘরে'র প্রস্তাব পান জুলিয়া। প্রসঙ্গত, ইউক্রেনের রাশিয়ার আগ্রাসনের পর থেকেই অসহায় অবস্থা সেদেশের নারী-শিশুদের। নারী ও শিশুদের উপর অত্যাচারের অভিযোগ উঠেছে রুশ সেনাদের বিরুদ্ধে। প্রাণভয়ে তাই দেশ ছেড়ে পালাচ্ছেন সবাই।

অভিযোগ, মহিলাদের পাশাপাশি নাবালিকদেরও লালসার শিকার করছে রুশ সেনা। সোমবার টুইটারে এমনই অভিযোগ করেন ইউক্রেনীয় পার্লামেন্টের সদস্য Lesia Vasylen। ধর্ষণের আগে মহিলাদের গায়ে স্বস্তিক চিহ্ন এঁকে দেওয়ারও অভিযোগ করেছেন তিনি। Lesia Vasylen লেখেন, "রুশ সেনা লুট করছে, ধর্ষণ করছে এবং খুন করছে। গায়ে স্বস্তিকা চিহ্ন এঁকে মহিলাদের পোড়ানো হচ্ছে।" অগ্নিদগ্ধ এক মহিলার ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। 

আরও পড়ুন, South Korea-র বাহিনীকে 'নির্মূল' করবে North Korea-র পারমাণবিক অস্ত্র, দাবি Kim Yo Jong-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.