South Korea-র বাহিনীকে 'নির্মূল' করবে North Korea-র পারমাণবিক অস্ত্র, দাবি Kim Yo Jong-র

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর কথা উল্লেখ করে কিম বলেন, যে তারা দক্ষিন কোরিয়ার সেনাবিহিনিকে তাদের সমতুল্য বলে মনে করেন না। 

Updated By: Apr 5, 2022, 11:47 AM IST
South Korea-র বাহিনীকে 'নির্মূল' করবে North Korea-র পারমাণবিক অস্ত্র, দাবি  Kim Yo Jong-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তর কোরিয়ার (North Korea) নেতা কিম জং উনের (Kim Jong Un) বোন মঙ্গলবার বলেছেন, উত্তর কোরিয়া তাদের পরমাণু অস্ত্র ব্যবহার করে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীকে "নির্মূল" করবে।

কিম ইয়ো জং-এর (Kim Yo Jong) সতর্কবার্তা, উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রচার করা হয়েছে। গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা প্রধান সুহ উকের (Suh Wook) মন্তব্যের তিন দিনের মধ্যে এটি কিম ইয়ো জং-এর দ্বিতীয় প্রতিক্রিয়া।

উত্তর কোরিয়া তার উপর থাকা নিষেধাজ্ঞা ভঙ্গ করে অস্ত্র পরীক্ষা শুরু করেছে। ২০১৭ সালের পরে প্রথম তারা সম্পূর্ণ রেঞ্জে তার প্রথম আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (intercontinental ballistic missile) পরীক্ষা করেছে।

সুহ শুক্রবার বলেন যে দক্ষিণ কোরিয়ার (South Korea) সেনাবাহিনীর উত্তর কোরিয়ার যে কোনও লক্ষ্যবস্তুতে সঠিকভাবে এবং দ্রুত আঘাত করার ক্ষমতা সহ ক্ষেপণাস্ত্র রয়েছে।

কিম বলেন, দক্ষিণ কোরিয়া যদি তাদের সঙ্গে সামরিক সংঘর্ষের পথ বেছে নেয়, তাহলে উত্তর করেয়ার পারমাণবিক যুদ্ধ বাহিনীকে অনিবার্যভাবে তার দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন যে তার দেশের পারমাণবিক বাহিনীর জন্য "প্রাথমিক মিশন" হল প্রতিরোধ করা। কিন্তু যদি একটি সশস্ত্র সংঘাত শুরু হয়, তাহলে এই অস্ত্রগুলি শত্রুর সশস্ত্র বাহিনীকে নির্মূল করার জন্য ব্যবহার করা হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: মহাবারুণী স্নানে কাপ্তাইয়ে ভক্তের ঢল, সীতা মন্দির যেন এক মিলনমেলা!

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর কথা উল্লেখ করে কিম বলেন, যে তারা দক্ষিন কোরিয়ার সেনাবিহিনিকে তাদের সমতুল্য বলে মনে করেন না। 

কিম জং উন এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) একটি উচ্চ পর্যায়ের কূটনৈতিক লড়াইয়ে লিপ্ত হঅওার পরে উত্তর কোরিয়া তার দূর-পাল্লার এবং পারমাণবিক পরীক্ষাগুলি বন্ধ করে দিয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.