শিলিগুড়ি থেকে উদ্ধার বিস্ফোরক কোথায় পাচার হচ্ছিল তা তদন্ত করছে CID

শিলিগুড়িতে উদ্ধার বিপুল বিস্ফোরক কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? পাহাড়ে মজুত করাই কি ছিল লক্ষ্য? ধৃত শেরিং দম্পতি ও কৃষ্ণপ্রসাদ অধিকারীকে জেরা করে নিশ্চিত হতে চাইছে CID।  উঠে আসছে GTA সভাসদ সঞ্জয় থুলুং ও তাঁর ভাই বিজয় থুলুংয়ের নামও।

Updated By: Nov 6, 2016, 06:35 PM IST
শিলিগুড়ি থেকে উদ্ধার বিস্ফোরক কোথায় পাচার হচ্ছিল তা তদন্ত করছে CID

ওয়েব ডেস্ক: শিলিগুড়িতে উদ্ধার বিপুল বিস্ফোরক কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? পাহাড়ে মজুত করাই কি ছিল লক্ষ্য? ধৃত শেরিং দম্পতি ও কৃষ্ণপ্রসাদ অধিকারীকে জেরা করে নিশ্চিত হতে চাইছে CID।  উঠে আসছে GTA সভাসদ সঞ্জয় থুলুং ও তাঁর ভাই বিজয় থুলুংয়ের নামও।

শিলিগুড়িতে উদ্ধার বিপুল বিস্ফোরক কি পাহাড়ে পাচার হচ্ছিল? সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না শিলিগুড়ি পুলিস। তাদের সন্দেহ আরও জোরালো করছে, তাকদার GTA সভাসদ সঞ্জয় থুলুংয়ের ভাই বিজয় থুলুংয়ের গ্রেফতারের ঘটনা। অস্ত্র পাচারের অভিযোগে গ্রেফতার করা হয় বিজয়কে।

আরও পড়ুন শিলিগুড়ি থেকে উদ্ধার বিপুল পরিমান বিস্ফোরক

২০১৪-য় পশ্চিমবঙ্গ-অসম সীমানায় M16 রাইফেল, বেরেটা পিস্তল সহ বিপুল পরিমান অস্ত্র ধরা পড়ে। তদন্ত শুরু হতেই নাম জড়ায় মোর্চা নেতা ও তাকদার GTA সভাসদ সঞ্জয় থুলুংয়ের। জানা যায়, নাগাল্যান্ডের ডিমাপুরে নাগা জঙ্গিদের ১৫ লক্ষ টাকার অস্ত্রের বরাত দিয়েছিল সঞ্জয়। দার্জিলিংয়ে পৌছনোর আগেই ধরা পড়ে যায় বিপুল সেই অস্ত্র। তারপর থেকেই ফেরার ছিল সঞ্জয় ও তার ভাই বিজয় থুলুং।

দিনকয়েক আগে ধরা পড়ে যায় বিজয় থুলুং। তাকে হেফাজতে নিয়ে জেরা শুরু করে CID। বিজয়ের কাছ থেকেই দাওয়া শেরিং ভুটিয়া ও কৃষ্ণপ্রসাদের ডেরার হদিশ মেলে। গ্রেফতার করা হয় শেরিং তার স্ত্রী ও কৃষ্ণপ্রসাদকে। ৩জনকে জেরা করে কোথায় অস্ত্র পাচার হচ্ছিল তানিয়ে নিশ্চিত হতে চাইছে CID। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, থুলুং ভাইদের মাধ্যমে বিপুল বিস্ফোরক দার্জিলিংয়ে পাচারের জন্যই মজুত করা হচ্ছিল।

আরও পড়ুন শীত কী চলে এলো? কী বলছে আবহাওয়া দফতর?

ধৃত ৩ যুবকের সঙ্গে উত্তর-পূর্ব ভারতের যোগ মিলেছে। ৩জনই মেঘালয়ের কয়লা খনিতে কাজ করত। সেখানকার কোনও জঙ্গি সংগঠনের কাছ থেকেই সম্ভবত বিপুল এই বিস্ফোরক কেনা হয়। আপাতত, সবদিকই খতিয়ে দেখছেন CID -র তদন্তকারীরা।

.