পাহাড়ে আজ প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী, গুরুংয়ের উপস্থিতি নিয়ে জল্পনা

পাহাড়ে আজ প্রশাসনিক বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা শাসকের দফতরে হবে এই বৈঠক। বৈঠকে জিটিএর তরফে উপস্থিত থাকবেন রোশন গিরি। থাকবেন জিটিএর তিন বিধায়ক ত্রিলোক দিওয়ান, হরকাবাহাদুর ছেত্রী ও রোহিত শর্মা।

Updated By: Jul 18, 2014, 10:50 AM IST
পাহাড়ে আজ প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী, গুরুংয়ের উপস্থিতি নিয়ে জল্পনা

দার্জিলিং: পাহাড়ে আজ প্রশাসনিক বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা শাসকের দফতরে হবে এই বৈঠক। বৈঠকে জিটিএর তরফে উপস্থিত থাকবেন রোশন গিরি। থাকবেন জিটিএর তিন বিধায়ক ত্রিলোক দিওয়ান, হরকাবাহাদুর ছেত্রী ও রোহিত শর্মা।

গতকালই রোশন গিরি রাজ্যের মুখ্য সচিব সঞ্জয় মিত্রর সঙ্গে কথা বলেন। এছাড়াও বৈঠকে উপস্থিত থাকবেন দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের  জেলাশাসক ও পুলিস সুপাররা। তবে বৈঠকে জিটিএ প্রধান বিমল গুরুং থাকবনে কি না সে দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সভায় গরহাজির ছিলেন মোর্চা নেতারা। মোর্চার দাবি, বিমল গুরুং বা জিটিএর কাউকেই  সভায় আমন্ত্রণ জানানো  হয়নি। মুখ্যমন্ত্রীর পাল্টা দাবি, আমন্ত্রণ জানানো হয়েছিল সবাইকেই।

এদিন বালাসন জল প্রকল্পের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। লেপচা উন্নয়ন বোর্ডের ধাঁচে তামাঙ্গদের জন্য বোর্ড গঠনের কথা ঘোষণা করেছেন তিনি। এছাড়াও ১১টি উপজাতি গোষ্ঠীকে ট্রাইবাল স্টেটাস দেওয়া জন্য কেন্দ্রের কাছে রাজ্য আবেদন করবে বলেও জানিয়েছেন তিনি।   

 

.