জোট ইস্যুতে সরাসরি বাম- কংগ্রেসকে বিঁধলেন মুখ্যমন্ত্রী, পাল্টা অধীরের

সূর্যকান্ত-বুদ্ধদেবের জোটের আহ্বানকে তীব্র কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের। গত কয়েকদিন ধরেই বামেদের পক্ষ থেকে কংগ্রেসকে জোটের বার্তা দেওয়া নিয়ে সরগরম বাংলার রাজনীতি। আঁচ দিল্লিতেও। এই পরিস্থিতিতেই এবার জোট ইস্যুতে সরাসরি বাম কংগ্রেসকে বিঁধলেন মুখ্যমন্ত্রী। তাঁর যুক্তি জোট হয় মতাদর্শের ভিত্তিতে। তবে মতাদর্শগত ভাবে কোনও মিল নেই  সিপিএম-কংগ্রেসের। সেক্ষেত্রে ভোটের আগে বাম কংগ্রেস এক মঞ্চে এলে তা জোট নয় বরং ঘোঁট হবে। অন্যদিকে, উন্নয়নকে সামনে রেখে নির্বাচন লড়বে তৃণমূল। আমাদের প্রতিনিধিকে একান্তে বলেন মমতা।  

Updated By: Jan 19, 2016, 01:47 PM IST
জোট ইস্যুতে সরাসরি বাম- কংগ্রেসকে বিঁধলেন মুখ্যমন্ত্রী, পাল্টা অধীরের

ওয়েব ডেস্ক: সূর্যকান্ত-বুদ্ধদেবের জোটের আহ্বানকে তীব্র কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের। গত কয়েকদিন ধরেই বামেদের পক্ষ থেকে কংগ্রেসকে জোটের বার্তা দেওয়া নিয়ে সরগরম বাংলার রাজনীতি। আঁচ দিল্লিতেও। এই পরিস্থিতিতেই এবার জোট ইস্যুতে সরাসরি বাম কংগ্রেসকে বিঁধলেন মুখ্যমন্ত্রী। তাঁর যুক্তি জোট হয় মতাদর্শের ভিত্তিতে। তবে মতাদর্শগত ভাবে কোনও মিল নেই  সিপিএম-কংগ্রেসের। সেক্ষেত্রে ভোটের আগে বাম কংগ্রেস এক মঞ্চে এলে তা জোট নয় বরং ঘোঁট হবে। অন্যদিকে, উন্নয়নকে সামনে রেখে নির্বাচন লড়বে তৃণমূল। আমাদের প্রতিনিধিকে একান্তে বলেন মমতা।  

মতাদর্শের কথা তুলে বাম কংগ্রেসকে মুখ্যমন্ত্রীর কটাক্ষ আদতে প্যানিক রিয়্যাকশন। পাল্টা তোপ অধীর চৌধুরীর। কোন আদর্শগত মিল থেকে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিল তৃণমূল? প্রশ্ন প্রদেশ কংগ্রেস সভাপতির।

.