পুলিসি জুলুমের অভিযোগে হাওড়ায় টোটো চালকদের বিক্ষোভ

টোটো চালকদের বিক্ষোভের জেরে রণক্ষেত্রে পরিণত হল হাওড়ার শিবপুর। পুলিসি জুলুমের অভিযোগে শিবপুর থানার সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন টোটো চালকরা। অবরোধ তুলতে গেলে ধস্তাধস্তি বেধে যায় পুলিসের সঙ্গে। ভাঙচুর করা হয় বাস। পরে লাঠি চার্জ করে অবস্থা আয়ত্তে আনে পুলিস। শুরু হয় টোটোচালকদের বিক্ষোভ।

Updated By: Oct 21, 2016, 07:27 PM IST
পুলিসি জুলুমের অভিযোগে হাওড়ায় টোটো চালকদের বিক্ষোভ
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : টোটো চালকদের বিক্ষোভের জেরে রণক্ষেত্রে পরিণত হল হাওড়ার শিবপুর। পুলিসি জুলুমের অভিযোগে শিবপুর থানার সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন টোটো চালকরা। অবরোধ তুলতে গেলে ধস্তাধস্তি বেধে যায় পুলিসের সঙ্গে। ভাঙচুর করা হয় বাস। পরে লাঠি চার্জ করে অবস্থা আয়ত্তে আনে পুলিস। শুরু হয় টোটোচালকদের বিক্ষোভ।

আরও প়ড়ুন- ভোরের কলকাতায় ফের বেপরোয়া গতির বলি ২

পরিবেশবান্ধব পরিবহণ। যেখানে বাস চলে না, রাস্তা সরু সেখানে পৌছতে টোটোর জুড়ি মেলা ভার। অথচ হাওড়া, হুগলি, বর্ধমানের  শহরগুলিতে এখন টোটোর নাম শুনলেই রেগে যাচ্ছেন অটো বা রিকশ চালকরা। অভিযোগ উঠছে টোটোর জন্য তৈরি হচ্ছে যানজট। অবস্থা আয়ত্তে আনতে হাওড়ার জিটিরোডে টোটো চালানোয় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কিন্তু কে শোনে কার  কথা। তবে একইসঙ্গে টোটো চালকেরা পুলিসি জুলুমের অভিযোগও তুলেছেন। এরই প্রতিবাদে শিবপুর থানার সামনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। । অবরোধ তুলতে গেলে পুলিসে সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন টোটো চালকরা। ক্ষিপ্ত টোটো চালকরা বাস ভাঙচুর করেন। অবস্থা আয়ত্তে আনতে লাঠি চার্জ করে পুলিস।

টোটো যে হাওড়ার জ্বলন্ত সমস্যা স্বীকার করেছেন খোদ হাওড়া টোটো ইউনিয়নের কার্যকরী সভাপতি। তাঁর দাবি ,শুধুমাত্র হাওড়াতেই দশ হাজার টোটো অবৈধ ভাবে চলছে। একইসঙ্গে তাঁর অভিযোগ, কর্পোরেশন টোটো চলাচল নিয়ন্ত্রণ করার সময়অসুবিধে ছিলনা। পুলিস দায়িত্ব নেওয়ার পর থেকেই সমস্যা  শুরু হয়েছে।

.