একটানা বৃষ্টিতে ভাসছে রাজ্য, জলে ডুবে কান্দিতে মৃত্যু

একটানা বৃষ্টিতে ভাসছে রাজ্য। মুর্শিদাবাদের কান্দিতে, জলে ডুবে এক জনের মৃত্যুর খবর মিলেছে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের কপালে। তার ওপর বিভিন্ন ব্যারেজ থেকে জল ছাড়ায়, আরও ঘোরালো হয়ে উঠেছে পরিস্থিতি। চেল নদীর গতিপথ পরিবর্তনের জেরে মালবাজারের বারোঘরিয়ায় সেচ বাঁধ ভেঙে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।  বর্ধমানের জামালপুরে কুড়িটিরও বেশি গ্রাম জলের তলায়।

Updated By: Jul 29, 2015, 07:02 PM IST

ওয়েব ডেস্ক: একটানা বৃষ্টিতে ভাসছে রাজ্য। মুর্শিদাবাদের কান্দিতে, জলে ডুবে এক জনের মৃত্যুর খবর মিলেছে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের কপালে। তার ওপর বিভিন্ন ব্যারেজ থেকে জল ছাড়ায়, আরও ঘোরালো হয়ে উঠেছে পরিস্থিতি। চেল নদীর গতিপথ পরিবর্তনের জেরে মালবাজারের বারোঘরিয়ায় সেচ বাঁধ ভেঙে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।  বর্ধমানের জামালপুরে কুড়িটিরও বেশি গ্রাম জলের তলায়।

মেমারি-তারকেশ্বর সড়কে জল উঠে যাওয়ায় বন্ধ যান চলাচল। হিংলো ব্যারেজ জল ছাড়ায় নতুন করে প্লাবিত হয়েছে বীরভূমের খয়রাশোল। পূর্ব মেদিনীপুরও প্লাবিত।  তমলুক, কোলাঘাট, পাঁশকুড়া, মেচেদা, মহিষাদল সহ জেলার বিস্তীর্ণ অংশ জলে ভাসছে। ঝাড়খণ্ডের গালুডি ব্যারেজ থেকে জল ছাড়ায় প্লাবিত পশ্চিম মেদিনীপুরের গোপীবল্লভপুরের বেশ কিছু অংশ। প্লাবিত সুন্দরবনের মাতলা নদী লাগোয়া ইটখোলা গ্রাম পঞ্চায়েত এলাকা।

.