৫৬ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে রাজ্য বিদ্যুতে, জেনে নিন

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডে ৫৬ জন গ্রাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টস অ্যাক্ট অনুযায়ী।

Updated By: Sep 1, 2019, 07:55 PM IST
৫৬ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে রাজ্য বিদ্যুতে, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডে ৫৬ জন গ্রাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টস অ্যাক্ট অনুযায়ী।

শূন্যপদের বিন্যাস: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টস (ইলেক্ট্রিক্যাল): ১৬ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৩, ওবিসে এ ২, ওবিসি বি ১)। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল): ৪০ (অসংরক্ষিত ২৩, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি এ ৪, ওবিসি বি ৩)

যোগ্যাতা: গ্রাজুয়েট অ্যাপ্রেন্টস (ইলেক্ট্রিক্যাল): এআইসিটিই স্বীকৃত কোনও ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে (চার বছরের সময়সীমা পূর্ণ সময়ের কোর্স) গ্রাজুয়েশন। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল): ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত কোনও ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিপ্লোমা (তিন বছরের পূর্ণ সময়ের কোর্স)। সবক্ষেত্রেই ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে পাশ করে থাকলে তবেই আবেদন করতে পারবেন। 

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৮ তারিখের হিসেবে গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিসদের বয়স হতে হবে ন্যূনতম ২২ বছর। ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টসদের মাসে ৩৫৪২ টাকা। 

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের নথিপত্র যাচাই / ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। 

আবেদনের পদ্ধতি: ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের http://www.mhrdnats.gov.in/ এই পোর্টালে গিয়ে আবেদন করুন। অনলাইনে আবেদন করা যাবে ১৪ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত। 

.