স্টেট এইড টিচার নিয়োগ করবে রাজ্যের কলেজেগুলি, মাস্টার ডিগ্রি থাকলেই আবেদন করুন

ওয়েস্ট বেঙ্গল এডুকেশন সার্ভিসে রাজ্যের ডিগ্রি কলেজ, বিএড কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজগুলিতে ১৭ ১জন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে।

Updated By: Nov 28, 2019, 10:01 PM IST
স্টেট এইড টিচার নিয়োগ করবে রাজ্যের কলেজেগুলি, মাস্টার ডিগ্রি থাকলেই আবেদন করুন

নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট বেঙ্গল এডুকেশন সার্ভিসে রাজ্যের ডিগ্রি কলেজ, বিএড কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজগুলিতে ১৭ ১জন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে।

বেতনক্রম: পে ব্যান্ড ওয়ান অনুযায়ী মূল বেতনক্রম ১৫৬০০-৩৯১০০ টাকা, গ্রেড পে ৬০০০ টাকা। 

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সসীমায় ছাড় পাবেন। 

যোগ্যতা: ডিগ্রি কলেজগুলোতে অ্য়াসিস্ট্যান্ট প্রফেসরের ক্ষেত্রে ভাল অ্যাকাডেমিক রেকর্ড সঙ্গে ৫৫ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট বিষয়ে মাস্টার ডিগ্রি বা সমতুল। বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে। 

আবেদনের ফি: ২১০ টাকা, অনলাইনে ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড, নেট ব্য়াঙ্কিং-এর মাধ্যমে ফি দেওয়া যাবে এবং অফলাইন চালানের মাধ্যমে ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার যে কোনও শাখায় ফি দেওয়া যাবে। রাজ্যের তপশিলি জাতি, উপজাতি ও ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের ফি দিতে হবে না। অনলাইন আবেদনের ফি দেওযা যাবে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত। 

আবেদনের পদ্ধতি: http://pscwbapplication.in/ ওয়েবসাইটে গিয়ে অনলাইন  আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। একের বেশি ক্যাটেগরির জন্য আবেদন করতে চাইলে আলাদা করে আবেদনের ফিসহ আবেদন করা য়াবে। অনলাইনে আবেদন করা যাবে আগামী ২৯ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।