অবসর প্রাপ্তদের চাকরি দেবে রেল, জেনে নিন আবেদন করবেন কীভাবে

অনলাইন আবেদন করা যাবে ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১ অক্টোবর সন্ধে ৬.৩০ পর্যন্ত। 

Updated By: Sep 7, 2019, 03:28 PM IST
অবসর প্রাপ্তদের চাকরি দেবে রেল, জেনে নিন আবেদন করবেন কীভাবে

নিজস্ব প্রতিবেদন: পূর্বরেলে ২৫৪ জন কমার্শিয়াল-কাম-টিকিট ক্লার্ক ও জুনিয়র ক্লার্ক-কাম-টাইপিস্ট নিয়োগ করা হবে। পূর্বরেলে কর্মরত প্রার্থীরা কেবলমাত্র আবেদন করতে পারবেন। প্রার্থী বাছাই করবে রেলওয়ে রিক্রুটমেন্ট সেল। 

শূন্যপদ: ক্যাটেগরি নম্বর এ: কমার্শিয়াল-কাম-টিকিট ক্লার্ক: ১২৪, ক্যাটাগরি নম্বর বি: জুনিয়র ক্লার্ক-কাম-টাইপিস্ট: ১২৮। 

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণি বা সমতুল পাশ করতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের ক্ষেত্রে কোনও বিধি নিষেধ নেই, পাশ নম্বর থাকলেই আবেদন করতে পারবেন। এবং ইউজিসি স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর যোগ্যাতা সম্পন্ন প্রার্থীরাও আবেদন করতে পারেন। জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট পদের ক্ষেত্রে ওপরের মতো যোগ্যতা ছাড়াও বাড়তি দরকার কম্পিউটারে ইংরেজি, হিন্দিতে টাইপ করতে জানা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ তারিখে বয়সের ঊর্ধ্বসীমা ৪২ বছর, ওবিসিদের ৪৫ বছর এবং তপশিলি জাতি/উপজাতিদের ৪৭ বছর। 

প্রার্থী বাছাই পদ্ধতি: কমার্শিয়াল-কাম-টিকিট ক্লার্ক পদে লেখা পরীক্ষা ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে এবং জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট পদে লেখা পরীক্ষা, টাইপিং প্রফিশিয়েন্সি টেস্ট ও নথপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। 

আবেদনের পদ্ধতি: http://www.rrcer.com/ এবং https://er.indianrailways.gov.in/ ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১ অক্টোবর সন্ধে ৬.৩০ পর্যন্ত। 

http://139.99.53.236:8080/rrcer/GDCE%2001_2019%20RRC%20ER%2030082019.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। 

.