সুখবর! ৮ হাজারেরও বেশি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে ৮১৫৯ জন স্টাফ নার্স গ্রেড টু নিয়োগ করা হব। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। নিচের যোগ্যতায় যেকোনও ভারতীয়রা আবেদন করতে পারবেন।  আপাতত অস্থায়ীভাবে নিয়োগ হলেও পরবর্তীকালে স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

Updated By: Jul 14, 2019, 02:55 PM IST
সুখবর! ৮ হাজারেরও বেশি শূন্যপদে স্টাফ নার্স নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে ৮১৫৯ জন স্টাফ নার্স গ্রেড টু নিয়োগ করা হব। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। নিচের যোগ্যতায় যেকোনও ভারতীয়রা আবেদন করতে পারবেন।  আপাতত অস্থায়ীভাবে নিয়োগ হলেও পরবর্তীকালে স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ অনুযায়ী প্রার্থীর বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সসীমায় ছাড় পাবেন। 

যোগ্যতা: ইন্ডিয়ান নার্সং স্কুল বা স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনও নার্সিং ট্রেনিং স্কুল/ কলেজ থেকে ৩ রকম যোগ্যতার জন্য যথাক্রমে নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে/ বেসিক বিএসসি (নার্সিং)। সঙ্গে ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল থেকে নার্স মিডওয়াইফারিতে নাম নথিভূক্ত থাকা চাই (মহিলা/পুরুষ) নাম নথিভুক্ত থাকা চাই। বাংলা/নেপালি  ভাষায় কথা বলতে বা লিখতে জানতে হবে। 

বেতনক্রম: ৭১০০-৩৭৬০০টাকা, গ্রেড পে ৭৬৮০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

আবেদনের ফি: ২১০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেমে ফি জমা দেওয়া যায় এমন ব্যাঙ্ক/ পোস্ট অফিসের মাধ্যমে ফি দিতে হবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের ফি দিতে হবে না। 

আবেদনের পদ্ধতি: www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে  ১৯ জুলাই থেকে ২৯ জুলাই ২০১৯ রাত ৮টা পর্যন্ত। 

http://www.wbhrb.in/resume/Staff%20Nurse,%20Grade%20II.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

.