মাধ্যমিক পাশ করলেই রাজ্য সরকারি চাকরি, আবেদন করুন আজই

রাজ্য সরকারের সেক্রেটারিয়েট, ডিকের্টরেট, জেলা অফিস ও আঞ্চলিক অফিসগুলির ক্ল্যারিক্যাল শূন্যপদগুলিতে নিয়োগের জন্য অনলাইন দরখাস্ত গ্রহনের শেষ তারিখ ২৫ মার্চ।  প্রার্থী বাছই করবে পাবলিক সার্ভিস কমিশন। জেনে নিন বিস্তারিত।

Updated By: Mar 4, 2019, 04:36 PM IST
মাধ্যমিক পাশ করলেই রাজ্য সরকারি চাকরি, আবেদন করুন আজই

নিজস্ব প্রতিবেদন:  ক্লার্কশিপ পরীক্ষা ২০১৯-এর মাধ্যমে রাজ্য সরকারের সেক্রেটারিয়েট, ডিকের্টরেট, জেলা অফিস ও আঞ্চলিক অফিসগুলির ক্ল্যারিক্যাল শূন্যপদগুলিতে নিয়োগের জন্য অনলাইন দরখাস্ত গ্রহনের শেষ তারিখ ২৫ মার্চ।  প্রার্থী বাছই করবে পাবলিক সার্ভিস কমিশন। জেনে নিন বিস্তারিত।

বেতনক্রম- পে ব্যান্ড অনুযায়ী মূল বেতন ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা। 

বয়সসীমা- ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরেরে মধ্য়ে। রাজ্যের সংরক্ষিত আসনের প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবে।

যোগ্যতা- ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডরি এডুকেশনের অধীনে মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ করতে হবে। পাশাপাশি কম্পিউটারে প্রাথমিক জ্ঞান থাকত হবে। টাইপিং-এর দক্ষতা থাকা বাঞ্ছনীয়। বাংলা ভাষা লিখতে এবং পড়তে জানতে হবে। নেপালিভাষীদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। 

পরীক্ষার ধরন- পরীক্ষা হবে দুটি পর্যায়ে। পার্ট ওয়ানে থাকবে অবজেক্টিভ টাইপ প্রশ্ন। পার্ট টু পরীক্ষা হবে দুটি গ্রুপে। 

আবেদনের ফি- ১১০ টাকা সার্ভিস চার্জ। অনলাইনে ডেবিটকার্ড, ক্রেডিট কার্ড নেট ব্যাঙ্কিং বা অফলাইনে চালানের মাধ্যমেও টাকা জমা করা যাবে। অনলাইনে আবেদনের ফি দেওয়ার শেষ তারিখ ২৫ মার্চ ২০১৯ রাত ১২টা পর্যন্ত। অফলাইনে আবেদনের ফি দেওয়া যাবে ২৬ মার্চ ২০১৯ তারিখ পর্যন্ত।  

আবেদন পদ্ধতি- pscwbapplication.in -এই ওয়েবসাইটে গিয়েঅনলাইনে আবেদন করতে পারেন। বৈধ ফোন নম্বর এবং মোবাইল নম্বর থাকা বাধ্যতামূলক। অনলাইনে আবেদন করার আগে ওয়েবসাইটে গিয়ে 'ওয়ানটাইম এনরোলমেন্ট' করতে হবে। আবেদন সংক্রান্ত য়েকোনও জিজ্ঞাসার জন্য ফোন করতে পারেন ০৩৩-২৪১৯-৮১৮৫ নম্বরে। অন্য়ান্য প্রাসঙ্গিক তথ্য জানুন pscwbapplication.in ওয়েবসাইট থেকে।