Children Film Festival: শুরু হল ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব, প্রদর্শিত হবে শিশুদের তৈরি ছবি

আটটি বিভাগে প্রদর্শিত হবে ছবি। 

Updated By: Mar 6, 2022, 12:32 PM IST
Children Film Festival: শুরু হল ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব, প্রদর্শিত হবে শিশুদের তৈরি ছবি

সেলিম রেজা, বাংলাদেশ: রবিবার থেকে ঢাকায় বাংলাদেশে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব (International Children Film Festival) শুরু হয়েছে। চলবে ১১ মার্চ পর্যন্ত। ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে এ উৎসবটি ঢাকার আগাঁরগাও বাংলাদেশ ফিল্ম আর্কাইভে অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ চিলড্রেনস ফিল্ম সোসাইটির আয়োজনে বিশ্বের ৩৮টি দেশের ১১৭টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। প্রতিটি প্রদর্শনীতে একাধিক শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। সব প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। কোনো প্রবেশমূল্য লাগবে না। কোভিড বিধি মেনে আয়োজন করা হয়েছে এই চলচ্চিত্র উৎসবের। 

এবারের উৎসবের আকর্ষন হিসেবে থাকছে বাংলাদেশের শিশুদের নির্মিত প্রতিযোগিতা বিভাগটি। এই বিভাগে এবার ২৫টি চলচ্চিত্র জমা পড়েছিল, যার মধ্যে নির্বাচিত ৯ টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এই নয়টি চলচ্চিত্রের মধ্যে তিনটি পুরস্কার পাবে। পুরস্কার হিসেবে থাকবে ক্রেস্ট, সার্টিফিকেট ও আর্থিক পুরস্কার।

বাংলাদেশ ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পরিচালক শাহরিয়ার আল মামুন জানান, প্রতি বছর বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনুদান পান । এবার সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কন্ট্রোলার অব সার্টিফাই অথরিটি (সিসিএ) সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। বিভাগীয় শহরেও এবার উৎসব আয়োজন করা হয়েছে। বাংলাদেশের আটটি বিভাগে মার্চ মাসজুড়ে এ উৎসব অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: Sonar Sansar 2022: জি বাংলা সোনার সংসারে জয়জয়কার মিঠাই-এর, কোন বিভাগে কে কে হল সেরার সেরা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.