Box Office আগাম দীপাবলি, ১৫শ কোটির ব্যবসা দিতে পারে ১১টি ছবি, বলছেন ফিল্ম বিশেষজ্ঞ

তরণ আদর্শের কথায়, আগামী কয়েক মাসে ১১ ছবির হাত ধরে ১৫শ কোটি টাকার ব্যবসা হতে পারে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 21, 2021, 07:47 PM IST
Box Office আগাম দীপাবলি, ১৫শ কোটির ব্যবসা দিতে পারে ১১টি ছবি, বলছেন ফিল্ম বিশেষজ্ঞ

নিজস্ব প্রতিবেদন:    ২০২০-র করোনা থাবায় মুখ থুবড়ে পড়েছে গোটা বিশ্বের বাণিজ্য। বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়েছে বলিউড সহ গোটা দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি। সর্বিকভাবে ফিল্ম ইন্ডাস্ট্রির এই এই ক্ষতি প্রভাব ফেলেছে দেশের অর্থনীতিতে। তবে এবার আশার আলো শোনাচ্ছেন ফিল্ম সমালোচকরা। খ্যাতনামা এক ফিল্ম বিশেষজ্ঞের কথায়, আগামী কয়েক মাসে ১১ ছবির হাত ধরে ১৫শ কোটি টাকার ব্যবসা হতে পারে।

করোনা, লকডাউন, বন্ধ সিনেমাহল সব মিলিয়ে বড় অঙ্কের ক্ষতিতে দেওয়ালে পিঠ ঠেকেছিল বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির। তবে বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। বেশকিছুদিন আগে ১০০ শতাংশ দর্শক নিয়ে হল খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র। আর তাই একাধিক ছবি মুক্তির দিনক্ষণও ঠিক করে ফেলেছে প্রযোজনা সংস্থাগুলি। দীর্ঘ ১১ মাস নির্বাসনে থাকার পর মুক্তি পেতে চলেছে যশরাজ, টি-সিরিজ, জ্যাকি ভগনাণী, দীনেশ বিজান, ধর্ম প্রোডাকশনস, রিলায়েন্স এন্টারটেইনমেন্ট এবং আনন্দ এল রাইয়ের ১১টি ছবি। কোন কোন ছবি রয়েছে এই তালিকায়।

আরও পড়ুন-বাংলায় এবার মোদীপাড়া! ফের 'অলক্ষ্মী' বিদায়ের স্লোগান তুললেন Hiran

চলুন দেখে নেওয়া যাক...

  • 'সন্দীপ অউর পিঙ্কি ফারার' মুক্তি আগামী ১৯ মার্চ। ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করছেন অর্জুন কাপুর ও পরিণীতি চোপড়া। ছবিটির পরিচালনায় দিবাকর বন্দ্যোপাধ্যায়। প্রযোজনায় আদিত্য চোপড়ার যশরাজ ফিল্মস।
  • ২৩ এপ্রিল মুক্তি পাবে 'বান্টি অউর বাবলি-২'। ছবিতে দেখা যাবে রানি মুখোপাধ্যায়, সইফ আলি খান, সিদ্ধান্ত চতুর্বেদী এবং নবাগতা শর্বরী-কে। ছবিটির পরিচালনা করেছেন বরুণ ভি ভর্মা। প্রযোজনায় আদিত্য চোপড়ার যশরাজ ফিল্মস।
  • ২৮ মে মুক্তি পাবে অক্ষয় কুমার, বাণী কাপুর, হুমা কুরেশি, লারা দত্ত, রঞ্জিত তিওয়ারি, 'বেল বটম' ছবিটি। পরিচালনায় রঞ্জিত তিওয়ারি। যেটির প্রযোজনায় পূজা এন্টারটেইনমেন্ট। 
  • ৪ জুন মুক্তি পাচ্ছে রণবীর সিং-দীপিকা পাড়ুকোন অভিনীত '৮৩'। যেটির পরিচালক কবীর খান, প্রযোজনায় রিলায়েন্স এন্টারটেইনমেন্ট ও ফ্যান্টম ফিল্মস
  • ১৮ জুন মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চন অভিনীত 'ঝন্ড'। যেটির পরিচালনা করেছেন নাগরাজ মঞ্জুলে। প্রযোজনায় রয়েছে টি-সিরিজ।
  • রণবীর কাপুর, বাণী কাপুর, সঞ্জয় দত্ত অভিনীত 'শামশেরা' মুক্তি পাচ্ছে এবছরের ২৫ জুন। ছবিটি পরিচালনা করছেন করণ মালহোত্রা। প্রযোজনায় আদিত্য চোপড়ার যশরাজ ফিল্মস।
  • ৯ জুলাই মুক্তি পাচ্ছে আয়ুষ্মান খুরানা বাণী কাপুর অভিনীত 'চণ্ডীগড় করে আশিকী' ছবিটি। পরিচালনায় অভিষেক কাপুর। প্রযোজনায় টি-সিরিজ।
  • ৬ অগস্ট মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার, সারা আলি খান, ধনুশ অভিনীত 'আতরঙ্গী রে'। প্রযোজনায় টি-সিরিজ, কালর ইয়েলো প্রোডাকশন, কেপ অফ গুল ফিল্মস
  • 'জয়েশভাই জোরদার' মুক্তি পাবে আগামী ২৭ অগস্ট। ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিং, শালিনী পাণ্ডে, বোমান ইরানি, রত্না পাঠক শা। ছবিটির পরিচালনা করেছেন দিব্যাঙ্গ ঠক্কর। প্রযোজনায় মণীষ শর্মা এবং যশরাজ ফিল্মস। 
  • 'পৃথ্বীরাজ' মুক্তি পাবে এবছর ৫ নভেম্বর, দীপাবলির কথা মাথায় রেখে এই সময়টি ছবিটি মুক্তির জন্য বেছে নেওয়া হয়েছে। 'পৃথ্বীরাজ'-এ অভিনয় করেছেন অক্ষয় কুমার, মানুষী চিল্লার, সঞ্জয় দত্ত, সোনু সুদ। ছবিটি পরিচালনা করেছেন ড: চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। প্রযোজনায় আদিত্য চোপড়ার যশরাজ ফিল্মস।

আরও পড়ুন-Raj-র জন্মদিন, ঠোঁটে ঠোঁট রেখে ভালোবাসায় ভরালেন Subhashree

প্রেক্ষাগৃহে ফের একবার সিনেমা ফেরানোর মূল উদ্যোগ নিয়েছিলেন যশরাজ ফিল্ম ও সলমন খান।  'রাধে' ছবিটি OTT-তে মুক্তি দেওয়ার জন্য বড় অঙ্কের আর্থিক প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন সলমন খান। সাফ জানিয়েছিলেন, ঈদে সিনেমাহলে মুক্তি পাবে 'রাধে'। আর এরপরে ৫টি ছবি OTT-তে না বিক্রি করে সিনেমাহলে মুক্তির জন্যই রেখে দিয়েছিল যশরাজ ফিল্মস। সম্প্রতি যেগুলির মুক্তির দিন ঘোষণা করা হয়েছে। বলা যায়, 'বক্স অফিসে এবার অগ্রিম দিওয়ালি'। "করোনাভাইরাস এবং লকডাউন বক্স অফিসকে একপ্রকার দেউলিয়া করে দিয়েছিল। তবে এখন বক্স অফিসে ১১টি ছবির হাত ধরে দীপাবলি ফিরতে চলেছে। এই ছবিগুলি প্রায় ১৫শ কোটি টাকার ব্যবসা দিতে পারে বলে আশার আলো দেখাচ্ছেন ফিল্ম বিশেষজ্ঞরা।