close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আইনি ঝামেলায় জড়িয়ে মুক্তি অনিশ্চিত ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘টেকো’র!

দেখানো যাবেনা ছবির ট্রেলারও, নির্দেশ আলিপুর কমার্শিয়াল আদালতের!

Sudip Dey Sudip Dey | Updated: Nov 7, 2019, 04:16 PM IST
আইনি ঝামেলায় জড়িয়ে মুক্তি অনিশ্চিত ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘টেকো’র!

নিজস্ব প্রতিবেদন: ছবির বিষয় নিয়ে আগেই একচোট বিতর্কের চৌকাঠ পেরিয়ে এসেছে অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘টেকো’। বলিউডের দু’টি ছবির সঙ্গে বিষয়গত মিল থাকার কারণে বিতর্ক তৈরি হয়। এ বার আইনি ঝামেলায় জড়িয়ে ছবির মুক্তিই অনিশ্চিত হয়ে পড়ল! শুধু তাই নয়, ‘টেকো’র ট্রেলারও দেখানো যাবে না।

সমস্যার সূত্রপাত ‘টেকো’র ট্রেলারের একটি দৃশ্যকে কেন্দ্র করে। ছবির ওই দৃশ্যে যে তেল মেখে নায়কের মাথার চুল সব অকালে ঝরে গিয়েছে বলে দেখানো হয়েছে, ওই তেলের বোতলটির সঙ্গে একটি নামী সংস্থার তেলের বোতলের হুবহু মিল! অনতত এমনটাই দাবি ওই সংস্থার। আর এই জন্যই ছবির মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে এবং ট্রেলার দেখানো বন্ধ করার আবেদন জানিয়ে আলিপুর কমার্শিয়াল আদালতে মামলা করেছে ওই সংস্থা। আর এখানেই বিপত্তি।

মামলাকারী সংস্থার অভিযোগ, ছবিতে তেলের নাম দেওয়া না হলেও তেলের বোতোলটি হুবহু তাদের তৈরি তেলের সঙ্গে মিলে যাচ্ছে। সংস্থার দাবি, এতে ক্রেতারা ভুল বুঝবেন। ফলে তাদের ৬০০ কোটি টাকার ব্যবসায় লোকসান হবে।

আরও পড়ুন: পথ শিশুদের সাহায্যের সময় দয়া করে ক্যামেরা বন্ধ করুন, আর্জি জাহ্নবীর

মামলাকারীর অভিযোগের ভিত্তিতে আলিপুর কমার্শিয়াল আদালতের বিচারক শ্রীকুমার গোস্বামী ছবির ট্রেলার দেখানো আর মুক্তি আপাতত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। এই মামলায় ছবির ট্রেলার দেখানোর ক্ষেত্রে বা ছবির প্রচারের অংশীদার হিসাবে ইউটিউবকেও যুক্ত করা হয়েছিল। তাই ইউটিউবেও ছবিটির কোনও প্রচার আপাতত করা যাবে না। তাই আপাতত সুরিন্দর ফিল্মস প্রযোজিত, অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘টেকো’র প্রচার আর মুক্তি— দু’টোই থমকে গিয়েছে।