Kolkata International Children’s Film festival: ছোটদের জন্য সুখবর! ৩ বছর পর নন্দনে ফের কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব...

Kolkata International Children’s Film festival: ২০২০ সালের পর থেকেই কোভিডের কারণে বন্ধ হয়ে যায় কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। বুধবার শিশু সাহিত্য উৎসব এবং বিজ্ঞান মডেল প্রদর্শনীতে এসে অর্পিতা ঘোষ জানান যে তিন বছর পর ফের আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব।

Reported By: | Updated By: Sep 13, 2023, 06:41 PM IST
Kolkata International Children’s Film festival: ছোটদের জন্য সুখবর! ৩ বছর পর নন্দনে ফের কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেষবার ২০২০ সালের জানুয়ারি মাসে নন্দন ও স্টার সহ কলকাতার ১০ টি প্রেক্ষাগৃহে আয়োজন করা হয়েছিল কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। এরপর করোনার কারণে প্রায় তিন বছর বন্ধ এই ফিল্ম ফেস্টিভ্যাল। দীর্ঘ তিন বছর পর ফের আগামী বছরের শুরুতে অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারিতে ফের কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের (Kolkata International Children’s Film festival) আয়োজন করতে চলেছে শিশু কিশোর আকাদেমি। এবছর দশম বছরে পা দেবে এই ফিল্ম ফেস্টিভ্যাল।

আরও পড়ুন- Shah Rukh khan|Ritabhari Chakraborty: শাহরুখের মুখে ঋতাভরীর লেখা সংলাপ, অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ ‘জওয়ান’!

মাননীয়া মুখ্যমন্ত্রীর উদ্যোগে বুধবার থেকে শুরু হল ছোটদের বইমেলা, শিশু সাহিত্য উৎসব এবং বিজ্ঞান মডেল প্রদর্শনী। আয়োজনে শিশু কিশোর আকাদেমি এবং তথ্য সংস্কৃতি বিভাগ। প্রদর্শনীর উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, জয় গোস্বামী, অর্পিতা ঘোষ সহ বিশিষ্ট জনেরা। সেখানেই অর্পিতা ঘোষ জানান যে কোভিডের জন্য বিগত কয়েকবছর বন্ধ থাকার পর আগামী বছর জানুয়ারি মাসে ফের কলকাতা ইন্টারন্যাশনাল চিলড্রেন্স ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করা হবে। তিনি জানান যে আগামী দিনে মুখ্যমন্ত্রী এই উৎসবের নির্ঘন্ট আনুষ্ঠানিকভাবে জানাবেন।

আরও পড়ুন- Nusrat Jahan: ৬ ঘণ্টার বেশি সময় ডিজ্ঞাসাবাদ, ইডির দফতর থেকে বেরিয়ে মন্দিরে পুজো দিলেন নুসরত...

প্রসঙ্গত, শেষবার ২০২০ সালে কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব হয়েছিল নন্দন চত্বরে। সেবার ছিল নবম উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানে পরিচালক আইজাজ খান, পরিচালক সন্দীপ রায় ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিশু অভিনেতা তালহা আরশাদ রেশি। হামিদ ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছিলেন কাশ্মীরের এই অভিনেতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.