প্রীতিলতা ওয়াদ্দেদারের বায়োপিকে Pori Moni, ছবি শেষ হবে তো!

অগাস্টেই শুরু হওয়ার কথা ছিল শেষ দফার শ্যুটিং। 

Updated By: Aug 15, 2021, 04:17 PM IST
প্রীতিলতা ওয়াদ্দেদারের বায়োপিকে Pori Moni, ছবি শেষ হবে তো!

নিজস্ব প্রতিবেদন: বিগত কয়েকদিন ধরেই পরীমণিকে(Pori Moni) ঘিরে উত্তাল বাংলাদেশ। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে গত ৪ঠা অগাস্ট বাড়ি থেকে গ্রেফতার হন জনপ্রিয় নায়িকা পরীমণি। শুক্রবার দ্বিতীয় দফার রিমান্ড শেষেও জামিন পাননি অভিনেত্রী। আপাতত রয়েছেন জেল হেফাজতে। গ্রেফতার হওয়ার আগে প্রীতিলতা ওয়াদ্দেদারের বায়োপিকে অভিনয় করছিলেন তিনি। প্রথম কিস্তির শ্যুটিং শেষ হলেও বাকি ছিল বেশ কিছুটা শ্যুটিং। অগাস্ট থেকেই আবারও শুরু হওয়ার কথা ছিল 'প্রীতিলতা' ('Pritilata') ছবির শ্যুটিং।

আরও পড়ুন: O Mon Re: একঘন্টায় ২.৫ লাখ ভিউ, Yash- Madhumita-র রসায়নে মজে নেটদুনিয়া

ব্রিটিশ-বিরোধী স্বাধীনতা সংগ্রামের শহিদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনকথা চিত্রনাট্যে তুলে ধরছেন গোলাম রাব্বানী (Golam Rabbani)। ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের তরুণ পরিচালক রাশিদ পলাশ (Rashid Palash)।  দীর্ঘ চার বছর প্রীতিলতাকে নিয়ে গবেষণা করেছেন পলাশ এবং তাঁর টিম। প্রীতিলতার চরিত্রে অভিনয় করছেন পরীমণি। চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে তাঁকে নিয়ে ‘প্রীতিলতা’র শেষ দফার শ্যুটিং শুরু হওয়ার কথা ছিল আগস্টের প্রথমেই। এই ছবির পোশাক পরিকল্পনা করেছেন বাংলাদেশের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল (Bibi Russell)। এই ছবির জন্য ‘একবার বিদায় দে মা ঘুরে আসি’ গানটি গাইবেন কবীর সুমন(Kabir Suman)। বাংলাদেশের বাইরেও যাতে সবাই এই ছবি দেখতে পান তাঁর জন্য আন্তর্জাতিক কোনও ওটিটিতে রিলিজ করার পরিকল্পনাও ছিল নির্মাতাদের। 

পরীমণির গ্রেফতারির পর এখন এই ছবির ভবিষ্যত বিশ বাঁও জলে। যদিও নির্মাতাদের পক্ষ থেকে এখনও অবধি কিছু জানানো হয়নি। তাও সকলের মনে একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, আদৌ কি এই ছবির নির্মাতারা পরীমণিকে রাখবেন প্রীতিলতার চরিত্রে! নির্মাতারা যদিও নিজেদের সিদ্ধান্তে অনড় থাকেন তাহলে কবেই বা শেষ হবে 'প্রীতিলতা'র শ্যুটিং। ইতিমধ্যে অভিযোগ প্রমাণ হওয়ার আগেই তাঁকে নিয়ে চলছে বিস্তর আলোচনা, নিন্দার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। কেউ কেউ আবার এগিয়ে এসেছেন তাঁর সমর্থনে।