রাময়ণ ছাড়াও TV-তে ফিরছে মহাভারত, সার্কাস সহ বেশকিছু জনপ্রিয় ধারাবাহিক

মানুষের পছন্দের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 28, 2020, 01:54 PM IST
রাময়ণ ছাড়াও TV-তে ফিরছে মহাভারত, সার্কাস সহ বেশকিছু জনপ্রিয় ধারাবাহিক

নিজস্ব প্রতিবেদন : শুধু রামায়ণের নয়,  দূরদর্শনে ফিরতে চলেছে মহাভারত সহ আরও বেশকিছু জনপ্রিয় ধারাবাহিক। শনিবার থেকেই দূরদর্শনে সম্প্রচারিত হবে এই দুই ধারাবাহিক। কেন্দ্রীয় তথ্য সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর নিজে টুইট করে একথা জানিয়েছেন। মানুষের পছন্দের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। 

শনিবার নিজের টুইটার হ্যান্ডেলে প্রকাশ জাভেড়েকর লেখেন ডিডি ন্যাশনাল সকাল ৯টা ও রাত ৯টায় রামায়ণ সম্প্রচারিত হবে। ডিডি ভারতী-তে দুপুর ১২টা ও সন্ধে ৭টায় সম্প্রচারিত হবে মহাভারত। সকলকে মহাভারত, রামায়ণ দেখার পাশাপাশি বাড়িতে থাকার আহ্বানও করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী। 

আরও পড়ুন-পূজাপাঠ, রান্নাবান্না থেকে ছবি আঁকা, গৃহবন্দি জীবনে সবই করছেন অভিনেত্রী মৌনি রায়

রামায়ণ, মহাভারত-এর মতো ধারাবাহিকগুলি নতুন করে সম্প্রচারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা গত তিন দিন আগেই অবশ্য প্রসার ভারতীর CEO শশী শেখর ভেমপতি। ১৯৮৭ সালে প্রথম দূরদর্শনে রামায়ণ সম্প্রচারিত হয়। সেসময় জনপ্রিয়তার শিখরে ছিল এই ধারাবাহিকটি। এই ধারাবাহিকটির পরিচালক ছিলেন রামানন্দ সাগর। অন্যদিকে ১৯৮৮ সালে দূরদর্শনে প্রথম মহাভারত সম্প্রচার হওয়া শুরু হয়। বহুল জনপ্রিয় এই ধারাবাহিকটির পরিচালক ছিলেন বলদেব রাজ চোপড়া ও রবি চোপড়া।

তবে শুধু রামায়ণ ও মহাভারতই নয় মানুষের পছন্দের কথা মাথায় রেখে দুরদর্শনে ফিরতে চলেছে শাহরুখ অভিনীত 'সার্কস' ধারাবাহিকটি। রবিবার সকাল ৮ থেকে এই ধারাবাহিকটির সম্প্রচার হওয়ার কথা। সার্কাস ধারাবাহিক দিয়েই শহরুখের অভিনয় জীবনের পথচলা শুরু হয়েছিল। এই ধারাবাহিকের পরিচালক ছিলেন আজিজ মির্জা। 

তবে শুধু রামায়ণ, মহাভারত, সার্কাসই নয় দূরদর্শনে ফিরতে চলেছে রাজিত কাপুর পরিচালিত ব্যোমকেশ বক্সীও। যেটির প্রথম এপিসোড সম্প্রচারিত হয়েছিল ১৯৯৩ সালে। শেষ এপিসোডটি দেখা যায় ১৯৯৭ সালে। ২৮ মার্চ শনিবার থেকে সকাল ১১টায় ব্যোমকেশ বক্সী সম্প্রচারিত হবে। পাশাপাশি আরও বেশকিছু জনপ্রিয় ধারাবাহিক নতুন করে সম্প্রচার করার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন-সৃজিত মুখোপাধ্যায়ের লেখা গান এবার ঢাকায় বসে গাইলেন মিথিলা