Aindrila Sharma : প্রসেনজিৎ, ঋতুপর্ণা থেকে জয়া আহসান, ঐন্দ্রিলার মৃত্যুতে শোকপ্রকাশ তারকাদের

বয়স তো মাত্র ২৪, এই বয়সেই যে ওঁকে এভাবে পৃথিবী ছাড়তে হবে তা কে-ই বা মানতে পারে! এখনও ৩০-এর গণ্ডিও পার করেনি ঐন্দ্রিলা। এই বয়সেই এভাবে সকলকে কাঁদিয়ে চলে যেতে হবে! এর আগেও দু'বার কঠিন লড়াই জিতে ফিরে এসেছেন, তাই আশা ছিল, এবারটাও পারবেন। নাহ তবে হল না। তাঁর সঙ্গে মন থেকে প্রার্থনা করেছিলেন অনেকেই। তবে তা আজ সব ব্যর্থ। এদিন তরুণ অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার মৃত্যুর খবরে সোশ্যালমিডিয়া হয়ে উঠেছিল ঐন্দ্রিলময়।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 20, 2022, 09:29 PM IST
Aindrila Sharma : প্রসেনজিৎ, ঋতুপর্ণা থেকে জয়া আহসান, ঐন্দ্রিলার মৃত্যুতে শোকপ্রকাশ তারকাদের

Aindrila Sharma, Facebook, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : বয়স তো মাত্র ২৪, এই বয়সেই যে ওঁকে এভাবে পৃথিবী ছাড়তে হবে তা কে-ই বা মানতে পারে! এখনও ৩০-এর গণ্ডিও পার করেনি ঐন্দ্রিলা। এই বয়সেই এভাবে সকলকে কাঁদিয়ে চলে যেতে হবে! এর আগেও দু'বার কঠিন লড়াই জিতে ফিরে এসেছেন, তাই আশা ছিল, এবারটাও পারবেন। নাহ তবে হল না। তাঁর সঙ্গে মন থেকে প্রার্থনা করেছিলেন অনেকেই। তবে তা আজ সব ব্যর্থ। এদিন তরুণ অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার মৃত্যুর খবরে সোশ্যালমিডিয়া হয়ে উঠেছিল ঐন্দ্রিলময়।

এদিন তারকা থেকে অনুরাগী, ঐন্দ্রিলার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনেকেই। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত লিখেছেন, 'ঐন্দ্রিলা, কেন এত তাড়াতাড়ি চলে গেলে ? 
তুমি তো যোদ্ধা ছিলে তুমি কেন চলে গেলে ? You were supposed to come back! a winner...!!' 

অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় লিখেছেন, 'ভালো থেকো ঐন্দ্রিলা... তোমার ইচ্ছেশক্তি অনুপ্রেরণা হয়ে থাকুক...'। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও লিখেছেন 'ইন্সপিরেশন'।

অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী লিখেছেন, 'প্রার্থনা কাজে এল না, চুপ থাকাই ভালো, তোমাকে মনে থাকবে ঐন্দ্রিলা শর্মা'।

দেবলীনা দত্ত লিখেছেন, ডরোথি ফার্গুসনের উক্তিতে লিখেছেন, 'মাত্র কিছু মুহূর্ত তুমি থেকে গেলে, তবে তোমার পায়ের ছাপ হৃদয়ে থেকে গেলো।' অভিনেতা ঋদ্ধি সেন লিখেছেন, '২৪ বছর বয়েস, মৃত্যু রেয়াত করে না বয়েসকে l শতাব্দী পেরিয়েছে, বেড়েছে অত্যাধুনিক অস্ত্র, বন্দুক , বোমা, যা নিমেষে ভস্ম করে দিতে পারে দেশ ,  মহাদেশ l কিন্তু এখনো ক্যান্সার বা ছোট্ট একটা ভাইরাসের কাছে হার মেনে যাই আমরা l সব কিছু দেখেও আমরা বন্দুক চালাই, ডাক দি গনহত্যার , উড়ে যায় যুদ্ধবিমান , কেড়ে নিতে এমন এক জীবন যা জন্মায় মৃত্যুর জন্যই l তাও সব জেনে সব বুঝে আমরা সমর্থন করি হত্যার মুখে পাল্টা হত্যা l ভালো থেকো ঐন্দ্রিলা , তুমি যে যুদ্ধ করেছো তা যেকোনো বিশ্বযুদ্ধ বা সশস্ত্র যুদ্ধের থেকে থেকে ঢের কঠিন l তাই হেরে গিয়েও লড়াইটা তুমিই জিতেছ l'

অভিনেতা কৌতুকশিল্পী মীর আফসার আলি শোক প্রকাশ করে লিখেছেন, 'ঐন্দ্রিলা নেই, তাই আজ গপ্পো মীরের ঠেক বন্ধ। ওর পরিবার, বন্ধু-স্বজন সামলে উঠুক শোক।' 

অভিনেতা অঙ্কুশ হাজরা ঐন্দ্রিলার সঙ্গে একটি পুরনো ছবি পোস্ট করে লিখেছেন, 'তখন আমর বয়স ২৪, তোর ১৪...। তোকে জড়িয়ে ধরে আশীর্বাদ করে বলেছিলাম যে তুই যেদিন আমার বয়সী হবি, অনেক বড় হিরোইন হবি। ভালো থাকিস বাবু, অনেক ভালো থাকিস। অনেক আদর, ভালোবাসা তোর জন্য রাখা আছে, পারলে ফিরে আসিস।' 

অভিনেত্রী জয়া আহসান লেখেন, 'ঐন্দ্রিলা কে আমি ব্যক্তিগত ভাবে চিনি না... তবে ওই কিছু মানুষ থাকে না, যাদের দেখলেই কেমন যেন জীবন ঝকমকিয়ে ওঠে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ও ঠিক তেমনি জীবন হয়ে আমার কাছে ধরা দিয়েছে বারবার। সব সময় মুখে উজ্জ্বল হাসি, জীবনীশক্তি তে দৃপ্ত চোখ, জীবনের প্রতি মুহূর্ত আদর করে বেঁচে নিচ্ছিল মেয়েটা; সঙ্গে বাঁচার আসল মর্ম টুকু শিখিয়ে যাচ্ছিল আমাদের প্রতিনিয়ত।। কি হবে জীবন, যদি তা এমন অন্ধকার দিনে ব্যথিয়ে না ওঠে... আজ ওর শেষ যাত্রায় যে অসীম অনুপ্রেরণা রেখে গেল ঐন্দ্রিলা, তাতেই শান্তি আসুক... এমন অনুপ্রেরণা ভেন্টিলেশনের হাজার সুঁচকে বারবার বুড়ো আঙ্গুল দেখিয়ে জিতে যাওয়ার ক্ষমতা রাখে।। সেই অসীম ক্ষমতায় ঐন্দ্রিলা আজ জয়ী... মৃত্যু, শোক, ওকে ছুঁয়ে নতুন অর্থ পেল। ভাল থেকো লড়াকু মেয়ে, মনের মাঝে জীবন চেতনা হয়ে অমর থেকো আজীবন।'

ঐন্দ্রিলার আত্মার শান্তি কামনা করেছেন, পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে পোস্ট করেন জিৎ।

 টানা ২০ দিন ধরে লড়াই চালিয়ে যাওয়ার পর রবিবার সকালে সব চেষ্টা ব্যর্থ করে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। এদিন সকালে পর পর বেশ কয়েকবার কার্ডিয়াক অ্যারেস্ট হয় ঐন্দ্রিলার। চিকিৎসকরা সিপিআর দিয়ে ফিরিয়ে আনার চেষ্টা করেন। কিন্তু দীর্ঘ ১৫ দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পর এবার চিকিৎসকদের চেষ্টায় সাড়া দিলেন না 'ফাইটার' ঐন্দ্রিলা। তাঁর মৃত্যুতে শুধু সেলিব্রিটিরা নন, সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করতে দেখা যায় অনুরাগীদেরও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.