Ram Setu: সত্য বিকৃত করার অভিযোগ, তারই মাঝে জলে ডুব দিয়ে 'রাম সেতু' বাঁচাতে উদ্যত অক্ষয়

'রাম সেতু' বিতর্ক অব্যাহত। ছবিতে প্রকৃত সত্য় বিকৃত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সেই বিতর্কের মাঝেই সামনে এল ছবির টিজার। যেখানে প্রত্নতত্ত্ববিদের ভূমিকায় দেখা গেল অক্ষয়কুমারকে। 'রাম সেতু'কে বাঁচাতে মরিয়া তিনি। 'রাম সেতু' রক্ষায় বিশেষ ধরনের পোশাকে ডুবুরির বেশে জলের নিচে ডুব দিতেও দেখা যায় আক্কিকে। টিজারে ছবির প্রেক্ষাপট নিয়ে বিশেষকিছু জানা যায় না। তবে প্রত্নতত্ত্ববিদ আক্কির মুখে শোনা গেল, 'রাম সেতু' রক্ষা করতে তাঁর হাতে মাত্র তিনদিন সময় রয়েছে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 26, 2022, 02:10 PM IST
Ram Setu: সত্য বিকৃত করার অভিযোগ, তারই মাঝে জলে ডুব দিয়ে 'রাম সেতু' বাঁচাতে উদ্যত অক্ষয়

Akshay Kumar, Ram Setu, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'রাম সেতু' বিতর্ক অব্যাহত। ছবিতে প্রকৃত সত্য বিকৃত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সেই বিতর্কের মাঝেই সামনে এল ছবির টিজার। যেখানে প্রত্নতত্ত্ববিদের ভূমিকায় দেখা গেল অক্ষয়কুমারকে। 'রাম সেতু'কে বাঁচাতে মরিয়া তিনি। 'রাম সেতু' রক্ষায় বিশেষ ধরনের পোশাকে ডুবুরির বেশে জলের নিচে ডুব দিতেও দেখা যায় আক্কিকে। টিজারে ছবির প্রেক্ষাপট নিয়ে বিশেষকিছু জানা যায় না। তবে প্রত্নতত্ত্ববিদ আক্কির মুখে শোনা গেল, 'রাম সেতু' রক্ষা করতে তাঁর হাতে মাত্র তিনদিন সময় রয়েছে। 

এখানেই শেষ নয়, 'রাম সেতু'র টিজারে কালো স্যুটে বিশেষ ভূমিকায় দেখা গেল অভিনেতা নাসারকে। টিজারের ঝলকে ধরা দিলেন নুসরত বারুচা, জ্যাকলিন ফার্নান্ডেজ, সত্যদেব কাঞ্চরনাকে। ৫৬ সেকেন্ডের টিজারে কমবেশি সকলকেই এক বিশেষ মিশনের জন্য দৌড়াতে দেখা গেল। ব্যাকগ্রাউন্ডে শোনা গেল 'রাম রাম' গান। টিজারে দৃশ্যমান সমুদ্র এবং সমুদ্রের তীরবর্তী প্রাকৃতিক দৃশ্য, জলের তলায় নেমে অক্ষয়ের কাজকর্ম এবং তাঁর লুক নজর কেড়েছে। টিজারটি শেয়ার করে অক্ষয় লিখেছেন 'রাম সেতু'র প্রথম ঝলক শুধুমাত্র আপনাদের জন্য। অনেক ভালোবাসা নিয়ে বানানো, আশা রাখি আপনাদের পছন্দ হবে। টিজার মুক্তির কথা কয়েকঘণ্টা আগে আগাম জানিয়েছিলেন আক্কি। অক্ষয়ের পোস্টের নিচে 'জয় শ্রীরাম' কমেন্টে ভরিয়ে দিয়েছেন বহু নেট নাগরিক।

আরও পড়ুন-টুম্পা সোনার পর এবার পুজোয় নতুন ভাসানগীতি 'দুষ্টু প্রজাপতি'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

জানা যাচ্ছে, দমন, দিউ উটি এবং মুম্বই সংলগ্ন বেশকিছু জায়গায় 'রাম সেতু'র শ্যুটিং হয়েছে। 'রাম সেতু' হল তামিলনাড়ু দক্ষিণ-পূর্ণ উপকূলে অবস্থিত পামবন দ্বীপ। যেটা রামেশ্বরম দ্বীপ নামেও পরিচিত। এটি শ্রীলঙ্কার উত্তর-পশ্চিমের মান্নার পর্যন্ত বিস্তৃত একটি চুনাপাথরের শৃঙ্খল। রামায়ণ অনুসারে লঙ্কা থেকে সীতাকে উদ্ধারের জন্য রামের এই যাত্রাপথ বানিয়েছিল বানর সেনা। ছবিটির পরিচালনা করেছেন অভিষেক শর্মা, অভিষেকের প্রযেজনা সংস্থা কেপ আমাজন প্রাইম ভিডিয়ো, অ্যাবুন্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্ট এবং লাইকা প্রোডাকশনের সঙ্গে মিলিতভাবে এই ছবিটির প্রযোজনা করেছেন। দীপাবলিতে মুক্তি পাওয়ার কথা এই ছবির।

আরও পড়ুন-'ঢাকার সিদ্ধেশ্বরী কালীমন্দিরে ছোটবেলার সেই দুর্গাপুজোর স্মৃতি এখনও টাটকা!'

এদিকে এই ছবি নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। ছবিতে প্রকৃত সত্য বিকৃত করার অভিযোগ উঠেছে 'রাম সেতু' টিমের বিরুদ্ধে। অক্ষয় এবং 'রাম সেতু' টিমকে আইনি চিঠিও পাঠিয়েছেন বিজেপি নেতা, প্রাক্তন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তিনি অভিযোগ করেন, 'প্রকৃত সত্যকে বিকৃত করা মুম্বইয়ের ফিল্ম নির্মাতাদের বদ অভ্যাসে দাঁড়িয়ে গেছে। ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস আসলে ঠিক কী সেবিষয়ে আমি শিক্ষা দিতে চাই। আমি আমার সহযোগী সত্য সবরওয়ালের সাহায্যে অক্ষয় কুমার (ভাটিয়া) এবং আরও ৮ জনের কাছে আইনি চিঠি পাঠিয়েছি।'  সংবাদ সংস্থা ANI-সূত্রে খবর,  সত্য সবরওয়াল তাঁর আইনি চিঠিতে বলেছেন,  '২০০৭ সালে আমার মক্কেল, রাম সেতুর সংরক্ষণ ও সুরক্ষার জন্য সুপ্রিম কোর্টের সামনে সফলভাবে যুক্তি তুলে ধরেছিলেন এবং ভারত সরকারের সেতুসমুদ্রম শিপ চ্যানেল প্রকল্পের বিরোধিতা করেছিলেন যা রাম সেতু (হিন্দুদের দ্বারা পবিত্র বলে অধিষ্ঠিত) ভেঙ্গে দেওয়ার কল্পনা করেছিল। ৩১ অগাস্ট, ২০০৭, সুপ্রিম কোর্ট রাম সেতু ভেঙে ফেলার বা সেটার কোনও ক্ষতি করার যে কোনও পরিকল্পনা, তার বিরুদ্ধে স্থগিতাদেশ দিয়ে সন্তুষ্ট করেছিল। বিশ্বাস এবং উপসানাই ছিল এটার ভিত্তি যা সাংবিধানিকভাবে বাধ্যতামূলক।'

আইনি চিঠিতে আরও বলা হয়েছে, আমার মক্কেল জানতে পেরেছেন যে, রাম সেতু নামে একটি সিনেমা তৈরি হয়েছে এবং সেটি ২৪ আগস্ট মুক্তি পেতে চলেছে। একদিকে রামসেতু রক্ষা নিয়ে আদালতে মামলা চলেছে, তারই মধ্যে পূর্ববর্তী সরকারের রাম সেতু ধ্বংস করার যে প্রকল্প সেটিই আবার ছবিতে চিত্রায়িত করা হয়েছে। আমার মক্কেল আদালতের কাছে আবেদন করেছেন, মূল তথ্যের ভিত্তিতে সঠি বিষয়টিই ছবিতে চিত্রায়িত করা হোক।'

আরও পড়ুন-'ঢাকার সিদ্ধেশ্বরী কালীমন্দিরে ছোটবেলার সেই দুর্গাপুজোর স্মৃতি এখনও টাটকা!'

.