অল ইন্ডিয়া ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জিতল ইন্দ্রাশিস আচার্যের 'পিউপা'

  পরিচালক ইন্দ্রাশিস আচার্যর ছবি পিউপার মুকুটে জুটল আরও একটি পালক। অল ইন্ডিয়া ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জিতল পিউপা। ছবির পুরস্কার নিতে মুম্বইতে হাজির ছিলেন পরিচালক নিজে।

Updated By: Apr 25, 2019, 07:32 PM IST
অল ইন্ডিয়া ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জিতল ইন্দ্রাশিস আচার্যের 'পিউপা'

নিজস্ব প্রতিবেদন:  পরিচালক ইন্দ্রাশিস আচার্যর ছবি পিউপার মুকুটে জুটল আরও একটি পালক। অল ইন্ডিয়া ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জিতল পিউপা। ছবির পুরস্কার নিতে মুম্বইতে হাজির ছিলেন পরিচালক নিজে।

অল ইন্ডিয়া ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের নমিনেশনে ছিল সৃজিত মুখোপাধ্যায়ের 'এক যে ছিল রাজা' ও সৌকর্য ঘোষালের ছবি 'রেনবো জেলি'। পরিচালক ইন্দ্রাশিস আচার্যের এই ছবি দেখে প্রশংসা করেছিলেন অনেকেই। ছবির বিষয়বস্তু বানিজ্যিক বাংলা ছবিগুলির থেকে অনেকটাই আলাদা, এটি একটি অন্য ধারার ছবি। এই ছবিতে অভিনয় করেছে রাহুল বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, কমলেশ্বর মুখোপাধ্যায়ের মতো অভিনেতা অভিনেত্রীরা। ছবির প্রযোজনা করেন রাজীব মেহেরা।

ছবির গল্পে দেখা যায় মায়ের মৃত্যুর খবর পেয়ে দেশে ফিরে আসে ছেলে। তারপরেই এমন একটি সমস্যা তৈরি হয়, যাতে ধীরে ধীরে জড়িয়ে পড়ে সে। কাজ ফেলে দেশে ফিরে আসে তাঁর বান্ধবীও। এক ভিন্ন পথে সমস্যা সমাধানের কথা বলেন চান বার্কলে বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক। শেষপর্যন্ত কোন পথে এগোয় ছবির গল্প তা জানতে অবশ্যই ছবিটি দেখতে হবে। ছবিতে স্বেচ্ছা মৃত্যুর বিষয়কে একটু অন্যভাবে তুলে ধরা হয়েছে। 

প্রসঙ্গত, বিল্লু রাক্ষসের পর এটাই ইন্দ্রাশিস আচার্যের দ্বিতীয় ছবি। বিল্লু রাক্ষসের মতোই এই ছবিটিও দেশ বিদেশের বিভিন্ন ফেস্টিভ্যালে ঘুরেছে। এর আগে ঔরাঙ্গাবাদ আন্তর্জাতিক ফিল্প ফেস্টিভ্যালের সেরা পরিচালক, সেরা সাউন্ড, সেরা অভিনেতার পুরস্কার জেতে পিউপা। পাশাপাশি কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালেও কম্পিটিশন বিভাগে ছিল ইন্দ্রাশিস আচার্যের পিউপা। 

.