কোভিড মোকাবিলায় ৫০ অক্সিজেন কনসেনট্রেটর, ২০ ভেন্টিলেটর কিনছেন অমিতাভ

কোভিড মোকাবিলায় এইভাবেই সাধারণ মানুষের পাশে থাকতে চাইছেন বর্ষীয়ান অভিনেতা।

Updated By: May 14, 2021, 02:20 PM IST
কোভিড মোকাবিলায় ৫০ অক্সিজেন কনসেনট্রেটর, ২০ ভেন্টিলেটর কিনছেন অমিতাভ

নিজস্ব প্রতিবেদন- গত বছর থেকে এ পর্যন্ত করোনা মোকাবিলায় প্রায় ১৫ কোটি টাকা খরচ করেছেন, এই খতিয়ান দিয়েছিলেন কয়েকদিন আগেই। এবার সেই ব্লগেই অমিতাভ বচ্চন জানালেন, পোল্যান্ড থেকে ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটর আনতে চলেছেন তিনি। কোভিড মোকাবিলায় এইভাবেই সাধারণ মানুষের পাশে থাকতে চাইছেন বর্ষীয়ান অভিনেতা।

ব্লগে অমিতাভ বচ্চন জানিয়েছেন, তাঁর বয়সের কথা ভেবে পোল্যান্ডের কনসাল তাঁর ব্যক্তিগত ব্যবহারের জন্য তাঁকে একটি অক্সিজেন কনসেনট্রেটর পাঠাতে চান। সেই প্রস্তাব নাকচ করে, অভিনেতা ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটরের অর্ডার দিতে চান তিনি। দেশের মানুষ যেখানে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন, সেখানে ব্যক্তিগত স্বার্থের উর্ধ্বে উঠে এই ব্যবস্থা করার উদ্যোগ নেন তিনি।  অমিতাভের প্রস্তাব পেয়েই  তিনি অভিনেতাকে পোল্যান্ডের একটি কোম্পানির খোঁজ দেন। সেখানে অক্সিজেন কনসেনট্রেটর তৈরি করা হচ্ছে। সেই কোম্পানির সঙ্গে কথা বলে খুব তাড়াতাড়ি ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনার ব্যবস্থা করেন অমিতাভ।

আরও পড়ুন: মহাকাশে সিনেমা বানানো নিয়েও Tug of War, শক্তি দেখাতে চায় আমেরিকা ও রাশিয়া

শুধু অক্সিজেন কনসেনট্রেটরই নয়, অমিতাভ তাঁর ব্লগে আরও জানিয়েছেন যে, ২০টি ভেন্টিলেটর কেনার ব্যবস্থাও করেছেন তিনি। সেগুলির মধ্যে ১০টি ইতিমধ্যেই বৃহন্মুম্বই মিনিসিপ্যাল কর্পোরেশন (BMC)এবং মুম্বইয়ের বেশ কয়েকটি হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ১০টি ভেন্টিলেটরও  মে মাসের মধ্যেই চলে আসবে বলে জানিয়েছেন অভিনেতা।

.