'তোমার জন্য গর্বিত', বাঙালি অভিনেত্রী কঙ্কনা ও তাঁর 'শব্দ জব্দ' নিয়ে টুইট অমিতাভের

অভিনেত্রী কঙ্কনা চক্রবর্তীই এখন যত আলোচনার কেন্দ্রবিন্দুতে। সৌজন্যে, খোদ বিগ বি অমিতাভ বচ্চনের টুইট। 

Reported By: রণিতা গোস্বামী | Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 31, 2020, 12:55 PM IST
'তোমার জন্য গর্বিত', বাঙালি অভিনেত্রী কঙ্কনা ও তাঁর 'শব্দ জব্দ' নিয়ে টুইট অমিতাভের

রণিতা গোস্বামী: গত ২৬ জানুয়ারি মুক্তি পেয়েছে হইচই-এর নতুন ওয়েব সিরিজ 'শব্দ জব্দ'-র টিজার। বাংলা ওয়েব সিরিজে এই টিজার এবং অভিনেত্রী কঙ্কনা চক্রবর্তীই এখন যত আলোচনার কেন্দ্রবিন্দুতে। সৌজন্যে, খোদ বিগ বি অমিতাভ বচ্চনের টুইট। 

বাংলা ওয়েব সিরিজ নিয়ে খোদ অমিতাভ বচ্চনের টুইট?

হ্যাঁ, ঠিকই পড়ছেন। নিজের টুইটে বিগ বি 'শব্দ জব্দ' ওয়েব সিরিজের টিজারটি শেয়ার করার সঙ্গে যাঁর কথা বলেছেন, তিনি হলেন কঙ্কনা চক্রবর্তী। অমিতাভ বচ্চনের টুইটে তিনিই আলোচনার কেন্দ্রবিন্দুতে। বিগ বি লিখেছেন, ''কঙ্কনা হল এমন একজন, সিনেমাই যাঁর প্যাশান। ওর পড়াশোনা আমেরিকাতে। ওর বানানো ছবি পুরস্কারও জিতেছে। আর এখন এটা...। ওর জন্য গর্ব হচ্ছে। এভাবেই এগিয়ে চলো।''

আরও পড়ুন-জলবায়ু পরিবর্তন নিয়ে বলতে উঠে কেঁদে ভাসালেন, পাল্টা 'ট্রোল'-এর মুখে দিয়া মির্জা

আরও পড়ুন-দ্বিতীয় পুরুষ: শেষ দৃশ্যেই বাজিমাত, ধরা পড়েও অধরাই রয়ে গেল খোকা

তবে কে এই কঙ্কনা?

কঙ্কনা এই কলকাতা শহরেরই মেয়ে। বর্তমানে যিনি কখনও কলকাতা কখনও আবার আমেরিকাতে থাকেন। কঙ্কনা লস অ্যাঞ্জেলসেই অভিনয় নিয়ে পড়াশোনাও করেছেন। তিনিই সৌরভ চক্রবর্তী পরিচালিত হইচই-এর ওয়েব সিরিজ 'শব্দজব্দ'তে অভিনয় করেছেন। তবে কঙ্কনা অভিনয়ের পাশাপাশি ছবি পরিচালনাও করেন।

আরও পড়ুন-'গোলন্দাজ' দেব, প্রকাশ্যে ছবির মোশন পোস্টার

'শব্দ জব্দ' এবং তাঁর কথা বলে অমিতাভ বচ্চনের টুইট প্রসঙ্গে Zee ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে কঙ্কনাকে ফোন করা হলে তিনি বলেন, ''২০১২ সালে আমি Women Prayed and Preyed Upon বলে ডকুমেন্টরি বানিয়েছিলাম, সেখানে আমি অমিতাভ বচ্চনের সঙ্গে প্রথম কাজ করি। যেখানে অমিতাভ বচ্চন ও শ্যাম বেনেগাল ছিলেন। তবে উনিই (অমিতাভ বচ্চন) ছিলেন ডিরেক্টর্স ভয়েস। সেখান থেকেই আলাপ। তবে তারও আগে থেকে আমি ওনার একজন ভক্ত হিসাবেই চিঠি লিখতাম। আমি এই পেশাতেও এসেছিলাম, একদিন ওনার সঙ্গে দেখা হবে এই পাগলামো থেকে। পরবর্তীকালে আমি আমেরিকাতে পড়াশোনা করতে চলে যাই। সে বিষয়েও উনি জানতেন। আমেরিকাতে যা কিছু কাজ করেছি, আমি ওনাকে ই-মেলে জানাতাম। তারপর কলকাতায় এসে আমি যখন Written by (অভিনয়ে সব্যসাচী চক্রবর্তী) এবং অনুরূপ (শর্টফিল্ম) বানিয়েছিলাম, তখনও জানিয়েছিলাম। আসলে আমি যেটাই করতাম ওনাকে ই-মেল করে জানাতাম। উনি আমার কাছে মেন্টর-এর মত। যখনই ওনার সঙ্গে দেখা হয় ওনি আমায় বিভিন্ন পরামর্শ দেন। এর আগেও উনি আমার কাজ শেয়ার করেছেন। ওয়েব সিরিজে অভিনেতা হিসাবে এটাই (শব্দ জব্দ) আমার প্রথম কাজ। সেটা আমি ওনার আশীর্বাদ চেয়ে পোস্টার ও টিজার পাঠিয়েছিলাম।তারপরই দেখি রাতে টুইট করেছেন। আমার কথা লিখেছেন।''

এদিকে বিগ বি-র প্রশংসায় ভরা টুইটে উচ্ছ্বসিত কঙ্কনা সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেন।

প্রসঙ্গত, 'শব্দ জব্দ' ওয়েব সিরিজে কঙ্কনার সঙ্গে দেখা যাবে রজত কাপুরকেও। ওয়েব সিরিজে লেখকের ভূমিকায় দেখা যাবে রজত কাপুরকে। আর কঙ্কনা হল তাঁর লেখা বইয়ের একটি চরিত্র। এই ওয়েব সিরিজে দেখা যাবে পায়েল সরকারকেও। খুব শীঘ্রই হইচই-এর দেখা যাবে এই ওয়েব সিরিজটি।

.