Belashuru: আমূলের কার্টুনে 'বেলাশুরু', সৌমিত্র-স্বাতীলেখাকে কুর্নিশ সংস্থার

ছবির ক্যাপশনে আবার লেখা হয়েছে, “সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত জুটির কামব্যাক ছবি বেলাশুরু। ভারতীয় সিনেমায় এই প্রথমবার দুই মুখ্য চরিত্র আর বেঁচে নেই।”

Updated By: May 23, 2022, 12:34 PM IST
Belashuru: আমূলের কার্টুনে 'বেলাশুরু', সৌমিত্র-স্বাতীলেখাকে কুর্নিশ সংস্থার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ছবিতে লেখা, “এই বেলা কখনই শেষ হবে না।” বিশ্বনাথ ও আরতির জনপ্রিয় দৃশ্য, সামনে বসে আছেন স্বাতীলেখা সেনগুপ্ত(Swatilekha Sengupta), চুল আঁচড়ে দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। বেলাশুরু- র (Belashuru) পোস্টারের এই বহুল চর্চিত পোস্টারের মাধ্যমেই কিংবদন্তি দুই অভিনেতাকে সম্মান জানাল আমূল। এদিন কার্টুনের মাধ্যে ছবির পোস্টার পোস্ট করল সংস্থা। 

 ছবির ক্যাপশনে আবার লেখা হয়েছে, “সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত জুটির কামব্যাক ছবি বেলাশুরু। ভারতীয় সিনেমায় এই প্রথমবার দুই মুখ্য চরিত্র আর বেঁচে নেই।” সত্যজিৎ রায়ের ‘ঘরে বাইরে’ ছবিতে প্রথমবার জুটি বেঁধেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত। তার বহু বছর পর তাঁদের ক্যামেরার সামনে নিয়ে আসেন টলিউডের পরিচালক জুটি নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

‘বেলাশেষে’র মুক্তির সাত বছর পর মুক্তি পেয়েছে ‘বেলাশুরু’। কিন্তু তার আগেই ছবির নায়ক ও নায়িকা প্রয়াত হয়েছেন। ছবির দুই মুখ্য চরিত্রে দুই কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত যখন যখন পর্দায় এসেছেন তখন তখন দর্শককুল স্মৃতিমেদুর হতে বাধ্য,তাঁরা যেন প্রাণপণ  ভুলে যেতে চান এই দুই কিংবদন্তি আর ইহলোকে নেই। তাঁদের অস্তিত্ব অস্বীকার করার অধিকার যেমন বাংলা সিনেমার নেই, তেমনই তার অবকাশ এ ছবির দর্শকেরও নেই।

প্রথমদিনে এই ছবির বক্স অফিস নেট কালেকশন ৩৫ লক্ষ টাকা, যা কোভিড পরবর্তী কালে কোনও বাংলা ছবির হায়েস্ট ওপেনিং। ট্রেড অ্যানালিস্ট পঙ্কজ লাডিয়া জি ২৪ ঘণ্টাকে জানান যে,'বেলাশেষে ছিল আইকনিক। প্রথমদিন থেকেই এই ছবির রেসপন্স ভালো। সিঙ্গল স্ক্রিন থেকে শুরু করে প্রত্যেক মাল্টিপ্লেক্সে ৮০% দর্শক সিট বুক ছিল। প্রথমদিনে এই ছবির বক্স অফিস নেট কালেকশন ৩৫ লক্ষ টাকা। গ্রস ধরলে আরও বেশি। উইকেন্ডে আরও ভালো ব্যবসা করবে এই ছবি।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.