Messi: অনিলাভর শর্ট ফিল্ম ‘মেসি’, জিতল সেরা অনুপ্রেরণামূলক ছবির পুরস্কার...

Messi: বিশ্বকাপ ফাইনালের ম্যাচ, সারা পৃথিবীর মেসি ভক্তদের চোখ ছিল টিভির পর্দায়। মেসি কি পারবেন? তিনি পারলেন। অনুপ্রেরণা তিনি বরাবরই ছিলেন তবে এবার কোথাও যেন তাঁর জন্য চোখ ভিজল তাঁর অতি বড় সমালোচকেরও। সেই মেসির এক ভক্তের কাহিনী এবার পর্দায়, তৈরি হয়েছে একটি শর্ট ফিল্ম। ছবির নাম মেসি। ছবির কাহিনি, চিত্রনাট্য, পরিচালনায় অনিলাভ চট্টোপাধ্যায়। এই ছবির হাত ধরেই মুম্বই এন্টারটেনমেন্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩-এ একটি পুরস্কার পেলেন পরিচালক।

Updated By: Sep 29, 2023, 04:41 PM IST
Messi: অনিলাভর শর্ট ফিল্ম ‘মেসি’, জিতল সেরা অনুপ্রেরণামূলক ছবির পুরস্কার...

অনুসূয়া বন্দ্যোপাধ্যায়: মেসি(Messi), মাঠে নামলেই মনে হয় যেন মাঠ জুড়ে বিছনো রয়েছে ক্যানভাস, তিনি রং ছিটিয়ে রঙিন একটি চিত্র তৈরি করছেন। ছেলেবেলায় মা-ঠাকুমার কাছে শোনা রূপকথার গল্পর মতোই মেসির খেলা দেখে অনেকেই মনে করেন তিনি রূপকথার রাজপুত্র। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর তাঁর জয়ে হাততালি দিয়েছিল আপামর ক্রীড়াপ্রেমীরা। সেই আর্জেন্তনীয় অধিনায়ক লিওনেল মেসির অনুপ্রেরণা থেকেই বাংলায় তৈরি হয়েছে শর্ট ফিল্ম। এই ছোট ছবির নামও তাঁর নামেই- 'মেসি'। পরিচালক অনিলাভ চট্টোপাধ্যায়ের(Anilava Chatterjee) তৈরি শর্ট ফিল্ম(Short film) সকলেরই মন ছুঁয়ে গিয়েছে। প্রথম ঝলক আসার পর থেকেই মেসি-র ভক্তদের উন্মাদনা ছিল তুঙ্গে।

আরও পড়ুন- Subhashree Ganguly: জিমে ঘাম ঝরাচ্ছেন ৮ মাসের অন্তঃসত্ত্বা শুভশ্রী, ‘দয়া করে করবেন না’, উদ্বিগ্ন অনুরাগীরা

মেসিকে নিয়ে উন্মাদনা, একজন খেলোয়াড়ের জীবনের ওঠা-পড়া সবকিছুরই কোলাজ এই ছবি। ছবির পোস্টার প্রথম শেয়ার করেছিলেন পরিচালক। তাঁরও মনের খুব কাছের কাজ এটি। গ্রেমাইন্ড ফিল্মস-এর এই শর্টফিল্মের ঝলক আসে ইউটিউব চ্যানেলে। সোশ্যাল মিডিয়ায় পরিচালক একটি পোস্টে লেখেন "জীবনের সব বাধা প্রত্যেকদিন নিখুঁত ড্রিবলিংয়ে পেরিয়ে যেতে হয়। জীবন আসলে কাটাকুটি খেলা।" এই শর্ট ফিল্ম তারই গল্প। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন আমন। এই ছোট ছবির কাহিনি, চিত্রনাট্য, পরিচালনায় অনিলাভ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- Vivek Agnihotri | Vaccine War: 'ঘুষ নিয়ে বিদেশি ভ্যাকসিনের প্রচার করেছেন শশী থারুর'! বিস্ফোরক বিবেক

মুম্বই এন্টারটেনমেন্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩ এ ছোট ছবির ক্যাটেগরিতে নমিনেশনে ছিল মেসি। সেরা অনুপ্রেরণামূলক ছবির শিরোপা জিতে নিলেন পরিচালক অনিলাভ চট্টোপাধ্যায়। এই  পুরস্কারে খুশি পুরো টিম। মেসির গল্প আগামিদিনে আরও বহু মানুষকে অনুপ্রেরণা দেবে , আশা নিমার্তাদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.