Byomkesh O Durgo Rohosyo: ‘জনগণ ৩৩ কোটি দেবতাকে সামলালে, ৭টা ব্যোমকেশও সামলাতে পারবেন’, দেবের পাশে অনির্বাণ...

Anirban Bhattacharya | Srijit Mukherji| Dev: বিতর্ক বরাবরই এড়িয়ে চলেন দেব। এবারও সেই পথেই হাঁটলেন তিনি। দেব বলেন, ‘যবে থেকে সিনেমা আর সিরিজের খবর সামনে এসেছে। তবে থেকেই দ্বন্দ্বের কথা হচ্ছিল। আমি বরাবরই বিতর্ক থেকে দূরে থাকি। আমার মনে হয়, সেটা সিনেমার ক্ষেত্রেও ক্ষতি হবে। সিরিজের ক্ষেত্রেও ক্ষতি হবে। আমরা কোনও দ্বন্দ্ব চাই না’।

Updated By: Jul 27, 2023, 08:25 PM IST
Byomkesh O Durgo Rohosyo: ‘জনগণ ৩৩ কোটি দেবতাকে সামলালে, ৭টা ব্যোমকেশও সামলাতে পারবেন’, দেবের পাশে অনির্বাণ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের চমক নিয়ে হাজির দেব(Dev)। বৃহস্পতিবার ছিল দেবের ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’(Byomkesh O Durgo Rohosyo) ছবির ট্রেলার লঞ্চ। সেখানে দেব, বিরসা দাশগুপ্ত(Birsa Dasgupta), রুক্মিনী মৈত্র(Rukmini Maitra) ও অম্বরীশ ভট্টাচার্যের(Ambarish Bhattacharya) পাশাপাশি হাজির ছিলেন সৃজিত মুখোপাধ্যায়ের(Srijit Mukherji) আগামী ওয়েব সিরিজ(Web Series) ব্যোমকেশের টিম তথা সৃজিত মুখোপাধ্যায়, সোহিনী সরকার(Sohini Sarkar), অনির্বাণ ভট্টাচার্য(Anirban Bhattacharya) ও প্রযোজক শ্রীকান্ত মোহতা। ট্রেলার লঞ্চে যাবতীয় বিতর্কের অবসান ঘটিয়ে সাংবাদিকদের প্রশ্নে মুখোমুখি হলেন তাঁরা।

আরও পড়ুন- Hero Alom: আন্তর্জাতিক তারকা হয়ে উঠলেন হিরো আলম! শোরগোল পদ্মাপাড়ে...

দেবকে ব্যোমকেশ হিসাবে কেমন লাগল? প্রশ্নের উত্তরে অনির্বাণ ভট্টাচার্য বলেন,  ‘অঞ্জনদা যখন আবীরকে নিয়ে ব্যোমকেশ শুরু করেন, তারপর থেকে যাঁরা যাঁরা ব্যোমকেশ করেছেন তাঁদের সকলের ও আমার ফিচার এক। কিন্তু দেব আমাদের সকলের থেকে আলাদা। দেবের মাধ্যমে একেবারে অন্য একটা চেহারা আসছে ব্যোমকেশে। ট্রেলারটা ক্লাস অ্যাপার্ট। দেব বলেছিল এটা গ্লোবাল হবে। আমার ধারণা সারা পৃথিবীর বাঙালির কাছে এটা তুলে ধরার মতো একটা ট্রেলার’। চারিদিকে এত ব্যোমকেশ, দর্শক কী ক্লান্ত হয়ে পড়ছে না?  অভিনেতা বলেন, ‘আমাদের ধর্মের দেশ, ৩৩ কোটি ভগবানকে ডিল করছে জণগণ, সাতটা ব্যোমকেশে কী হবে’?

প্রথম থেকেই দেবের জন্য সত্যবতী হিসাবে সোহিনীর পছন্দ ছিল রুক্মিনীকে। অভিনেত্রী বলেন ‘যখন ব্যোমকেশের ঘোষণা করল দেব, তখন থেকেই সত্যবতী খোঁজা হচ্ছিল। আমি ভাবছিলাম, রুক্মিনীকে কেন নেওয়া হচ্ছে না। দেবের সঙ্গে আমার দেখা হয়েছিল, তখনই বললাম যে কেন রুক্মিনীকে নেওয়া হচ্ছে না। ওকে খুব ভালো মানাবে’।

আরও পড়ুন- Swastika Mukherjee: নিখোঁজ স্বস্তিকার মেয়ে, তদন্ত শুরু পুলিসের, অভিযুক্ত জনপ্রিয় সাংবাদিক...

ট্রেলার বেশ পছ্ন্দ হয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের। তিনি বলেন, ‘আমি শুভঙ্করের (DOP) কাজের ভক্ত। আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। প্রথমবার ব্যোমকেশের চরিত্রে দেখা যাবে দেবকে। নিজেকে বারবার ভাঙার চেষ্টা করেছে দেব ও করে চলেছে। ট্রেলার আমার দুর্দান্ত লেগেছে। আমার মনে হয়, ব্যোমকেশের সবচেয়ে সিনেম্যাটিক গল্প দুর্গরহস্য। এই গল্পটার ক্যানভাসটা দরকার ছিল। দেবের লার্জার দ্যান লাইফ পার্সোনালিটি আসলে এই লার্জার দ্যান লাইফ ক্যানভাসকে উন্নীত করেছে’।

সৃজিতের গোটা টিমকে শুভেচ্ছা জানালেন দেব। অভিনেতা বলেন, ‘এই মঞ্চে যাঁদের সবচেয়ে বেশি ধন্যবাদ বলা উচিত তাঁরা হলেন আসল ব্যোমকেশ টিম-সৃজিতদা, অনির্বাণ, সোহিনী, শ্রীকান্তদা। যবে থেকে সিনেমা আর সিরিজের খবর সামনে এসেছে। তবে থেকেই দ্বন্দ্বের কথা হচ্ছিল। আমি বরাবরই বিতর্ক থেকে দূরে থাকি। আমার মনে হয়, সেটা সিনেমার ক্ষেত্রেও ক্ষতি হবে। সিরিজের ক্ষেত্রেও ক্ষতি হবে। আমরা কোনও দ্বন্দ্ব চাই না। সিরিজে ব্যোমকেশ এলে যেন তা রেকর্ড ব্রেকিং হয়। আবার সিনেমায় যখন আমাদের ব্যোমকেশ আসবে, সবাইকে সম্মান সেটাও যেন সেরা হয়। তাই তর্কবিতর্ক চাইনি। আমি সবাইকে জানাতে চেয়েছি যে আমাদের মধ্যে কোনও তর্ক বিতর্ক নেই। একটা পরিবার হিসাবেই আমরা চাই, বাংলা ইন্ডাস্ট্রির উন্নতি হোক, সব সিনেমাই ভালো চলুক। এই ছবি তাঁরই প্রমাণ’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.