'বুলবুল'-এ 'কলঙ্কিনী রাধা' গান নিয়ে বিতর্ক, লাইন বদলে মোক্ষম জবাব দিলেন অনির্বাণ

'বুলবুল'-এ 'কলঙ্কিনী রাধা' যে বিতর্ক নিয়ে চলছে, সোশ্যাল মিডিয়ায় তারই জবাব দিয়েছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 4, 2020, 09:50 PM IST
'বুলবুল'-এ 'কলঙ্কিনী রাধা' গান নিয়ে বিতর্ক, লাইন বদলে মোক্ষম জবাব দিলেন অনির্বাণ

নিজস্ব প্রতিবেদন : Netflix-এ সম্প্রতি মুক্তি পেয়েছে অনুষ্কা শর্মা প্রযোজনা সংস্থার ওয়েব সিরিজ 'বুলবুল'। যেখানে ব্যবহার করা হয়েছে একটি জনপ্রিয় বাংলা লোকসঙ্গীত। কিছু লোকজনের অভিযোগ, 'বুলবুল'-এ 'কলঙ্কিনী রাধা' গান ব্যবহার করে হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করা হয়েছে। কিছু নেটিজেন এই দাবিতে নেটফ্লিক্স বয়কট-এর দাবিও তুলেছেন। 'বুলবুল'-এ 'কলঙ্কিনী রাধা' যে বিতর্ক নিয়ে চলছে, সোশ্যাল মিডিয়ায় তারই জবাব দিয়েছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। 

আপত্তির কারণ, 'কলঙ্কিনী রাধা' গানে 'কলঙ্কিনী রাধা' ও 'কানু হারামজাদা' এই দু’টি শব্দের ব্যবহার। এই দুটি শব্দের মাধ্যমে রাধা-কৃষ্ণকে অপমান করা হয়েছে বলে মনে করছেন একদল লোকজন। আর অনুষ্কা শর্মা তাঁর প্রযোজনা সংস্থার ওয়েব সিরিজ  'বুলবুল'-এ এই গান ব্যবহার করে হিন্দুধর্মকে অপমানের রশদ জুগিয়েছেন বলে অভিযোগ।  'কলঙ্কিনী রাধা' গানের একটি লাইন পরিবর্তন করে অভিযোগকারীদের জবাব দিলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। অভিনেতা লিখেছেন, '' ও কি ও....গরবিনী রাধা...কদম ডালে বসে আছে...কানু সাহেবজাদা...এবার ঠিক আছে ? শুধু লাইন পরিবর্তনই নয়, বাংলা হ্যাজট্যাগে অনির্বাণ লিখেছেন, #ভাবাবেগম্যাটার্স।

আরও পড়ুন-''সুশান্তের মৃত্যুর সঙ্গে সূরজ পাঞ্চোলির কোনও সম্পর্ক নেই'', ছেলের হয়ে দাবি আদিত্য ও জারিনার!

অনির্বাণের এই পোস্টের নিচে তাঁর সমর্থনে মুখও খুলেছেন কিছু বাঙালি।

আরও পড়ুন-''সুশান্ত জীবিত থাকাকালীন প্রকাশ্যে অপমান করেছেন'', KRK-কে বয়কটের ডাক মিলাপ, মনোজদের

প্রসঙ্গত, ২৪ জুন নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে 'বুলবুল' ওয়েব সিরিজটি। যেখানে পাওলি দাম ছাড়াও একাধিক বাঙালি অভিনেতা, অভিনেত্রী অভিনয় করেছেন।