'অসহিষ্ণুতা' ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি, ফের খুনের হুমকি পেলেন অনুরাগ কাশ্যপ

গণপিটুনিতে হত্যার প্রতিবাদ করায় ট্যুইটারে একজন ব্যক্তি অনুরাগকে পরোক্ষ ভাবে খুনের হুমকি দেন।

Updated By: Jul 27, 2019, 12:44 PM IST
'অসহিষ্ণুতা' ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি, ফের খুনের হুমকি পেলেন অনুরাগ কাশ্যপ

নিজস্ব প্রতিবেদন: 'অসহিষ্ণুতা' ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দেওয়ার জন্য খুনের হুমকি পেলেন পরিচালক অনুরাগ কাশ্যপ। গণপিটুনিতে হত্যার প্রতিবাদ করায় ট্যুইটারে একজন ব্যক্তি তাঁকে পরোক্ষ ভাবে খুনের হুমকি দেন।

এন্টারটেনমেন্ট টাইমসে প্রকাশিত খবর অনুযায়ী, অভিযুক্ত ব্যক্তি লেখেন, তিনি সম্প্রতি তাঁর রাইফেল ও শটগান পরিষ্কার করেছেন এবং পরিচালকের সঙ্গে সামনাসামনি দেখা করতে চান। জনৈক ট্যুইটার ব্যবহারকারীর বিরুদ্ধে মুম্বই পুলিসের কাছে অভিযোগ দায়ের করেছেন অনুরাগ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিস।

একই কারণে দিন কয়েক আগে খুনের হুমকি পেয়েছেন নাট্য ব্যক্তিত্ব কৌশিক সেনও। তাঁর অভিযোগ, একটি অজ্ঞাত নম্বর থেকে ফোন করে বলা হয় ফের সরব হলে খুন হতে তাঁকে। পুলিসে অভিযোগ জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন: 'দম মারো দম হরে কৃষ্ণ হরে রাম' গানটা গাইতে পারব তো? বুদ্ধিজীবীদের প্রশ্ন আশার

গত ২৩ জুলাই চিঠি দেন মণিরত্নম, অনুরাগ কাশ্যপ, আদুর গোপাল কৃষ্ণণ, বিনায়ক সেন, অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়, কৌশিক সেন সহ ৪৮ জন বুদ্ধিজীবী। গণপিটুনিতে মৃত্যু, সংখ্যালঘুদের ওপর অত্যাচার, জয় শ্রী রাম ধ্বনি নিয়ে বাড়াবাড়ির অভিযোগ এনে সরব হন তাঁরা।

প্রধানমন্ত্রীর পাশে থেকে বুদ্ধিজীবীদের চিঠির পাল্টা চিঠি দিয়েছেন কঙ্গনা রানাওয়াত, মধুর ভান্ডারকর, বিবেক অগ্নিহোত্রী সহ ৬১ জন ব্যক্তিত্ব। তাঁদের পাল্টা অভিযোগ, "অসহিষ্ণুতা নিয়ে যাঁরা চিঠিতে সই করেছেন, তাঁরা দেশের উপজাতি, পিছিয়ে পড়া মানুষের উপর হামলা, কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের স্কুল জ্বালিয়ে দেওয়া, মাওবাদী হামলার মত ঘটনার সময় কেন চুপ ছিলেন?"

আরও পড়ুন: ঋতুচক্র নিয়ে সমাজকে কুসংষ্কার মুক্ত করতে প্রচারে নামছেন তাপসী

একটি সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, "কিছু মানুষ নিজেদের ক্ষমতা প্রয়োগ করে এটা প্রমাণ করতে চান বর্তমান সরকারের অধীনে কোনও কিছুই ঠিক হচ্ছে না। বরং এই প্রথমবার দেশে সব সঠিক দিকে এগোচ্ছে। আমরা একটা বিরাট পরিবর্তনের সাক্ষী থাকছি, দেশের ভালোর জন্য এই পরিবর্তন হচ্ছে। কিছু মানুষের এটা সহ্য হচ্ছে না। দেশের মানুষ তাঁদের নেতাকে বেছে নিয়েছে। যাঁরা মানুষের ইচ্ছার বিরুদ্ধে যাচ্ছে তাঁদের দেশের প্রতিও কোনও শ্রদ্ধা নেই।"

.