Aparajito: বিশ্বজুড়ে ছবির মুক্তি, বিদেশেও সমাদৃত অনীকের ছবি, কবে কোথায় মুক্তি?

‘জিতু কমলের লুক পর্দায় ম্যাজিক সৃষ্টি করেছে’

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 25, 2022, 04:42 PM IST
Aparajito:  বিশ্বজুড়ে ছবির মুক্তি, বিদেশেও সমাদৃত অনীকের ছবি, কবে কোথায় মুক্তি?

নিজস্ব প্রতিবেদন: অনীক দত্তর (Anik Dutta) ছবি ‘অপরাজিত’ দেখে উচ্ছ্বসিত দর্শক। ছবি মুক্তির পর থেকে বাড়ছে শো, হলে ভিড় জমাচ্ছেন সিনেমাপ্রেমীরা। আগেই ভারত জুড়ে চারটি রাজ্যে মুক্তি পেয়েছিল ছবি। প্রথমে ২৬ টি হল পেয়েছিল এই ছবি, মাত্র ৪২ টি শো ছিল। মুক্তির পরের দিন থেকে বিভিন্ন হলে এই ছবির শো বাড়ে। দ্বিতীয় সপ্তাহে হল ৬৫ টি হলে চলছিল ছবি, যা তৃতীয় সপ্তাহে বেড়ে ৭৫-৮০টি হল পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে, এবং শো বেড়ে দাঁড়াবে প্রায় ১৫০-র কাছাকাছি। ছবি মুক্তির পরের সপ্তাহে হল সংখ্যা বা শো সংখ্যা কমে, কিন্তু এক্ষেত্রে ঠিক উল্টোটাই ঘটেছে। এই মুহূর্তে ৮টি রাজ্যে প্রায় ১৭টি হলে চলছে ছবি, এই সপ্তাহে আরও তিনটি রাজ্যের প্রেক্ষাগৃহে এই ছবি যুক্ত হবে।

আরও পড়ুন:Sourav Ganguly Biopic: সৌরভের বায়োপিক পরিচালনায় রজনীকন্যা ঐশ্বর্য?

ছবিতে মানুষের সাড়া দেখে বিশ্বজুড়ে ছবি মুক্তির প্ল্যানিং প্রযোজকের। ছবির প্রযোজক ফিরদাউসুল হাসান জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান ‘ছবির জগতে এক অচেনা মুখকে সত্যজিৎ রায়ের চরিত্রে মানুষ গ্রহণ করেছেন বেশি। সব ধরনের দর্শক আসছে, নতুন প্রজন্ম থেকে প্রবীনরা, একসঙ্গে দেখতে আসছে ছবি। একদিকে বর্ষীয়ান পরিচালকের লড়াইয়ের গল্প, অন্যদিকে জিতু কমলের (Jeetu Kamal) অভিনয় মন ছুঁয়ে গিয়েছে দর্শকের। লুক একেবারে হুবহু মিলে যাওয়ায় আরও বেশি জীবন্ত লেগেছে চরিত্রটি। তাঁর লুক পর্দায় ম্যাজিক সৃষ্টি করেছে। ‘কনটেন্ট ইজ কিং’, কনটেন্টের জন্যই শিল্পী, কনটেন্ট ভাল না হলে জনপ্রিয় শিল্পী হলেও ছবি চলে না, তা প্রমাণ করল ‘অপরাজিত’। এবার তাই নতুন পদক্ষেপ যা বাংলা ছবির জন্য অত্যন্ত ভাল খবর। আমরা কমার্শিয়ালি বিশ্বজুড়ে ছবি মুক্তি করছি। প্রথমে UAE তে ছবি রিলিজ করব ২৬ মে। এছাড়া অস্ট্রেলিয়াতে ২৭ মে, ইউরোপে জুনে এই ছবি মুক্তি পাচ্ছে এবং USA তে জুলাইয়ে মুক্তি পাচ্ছে। হংকং -এ রিলিজ করছি চাইনিজ সাব-টাইটেলে এবং ফ্রান্সে রিলিজ করছি ফ্রেঞ্চ সাব-টাইটেল দিয়ে।আশা করি সকলের কাছে পৌঁছে যাবে অপরাজিত।’

বাংলা ছবি ব্যবসা করছে, দর্শক দেখতে আসছে। এবং পশ্চিমবঙ্গের বাইরে একটি করে শো দেওয়া হয় বাংলা ছবিকে, সেখানে অন্য ভাষার ছবি সরিয়ে এই ছবিকে জায়গা করে দেওয়া হচ্ছে, যা সত্যিই সুখবর পুরো টিমের কাছে। এছাড়াও IMDB তে বিশ্ব সিনেমার তালিকায় ৩৫০৯ নম্বরে জায়গা করে নিয়েছে অপরাজিত। রেটিং পেয়েছে ১০ এ ৯.৫। বুক মাই শো-তেও সাম্প্রতিক কালে কোনও বাংলা ছবি ৯৬ শতাংশ রেটিং পায়নি। তিন সপ্তাহে পা দেওয়ার আগেই প্রায় তিন কোটির কাছাকাছি ব্যবসা করে ফেলেছে ‘অপরাজিত’, বাংলা ছবির জগতে যা নতুন মাত্রা যোগ করল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.