Rituparna Sengupta: মুক্তির অপেক্ষায় 'দত্তা', ঋতুপর্ণাকে শুভেচ্ছা আরবাজ খানের...

Arbaaz Khan on Rituparna Sengupta: ১৯৫১ সালে দত্তা অবলম্বনে পরিচালক সৌমেন মুখোপাধ্যায় ছবি তৈরি করেন, এরপর ১৯৭৬ সালে তৈরি করেন অজয় কর, এবার সেই একই উপন্যাস নিয়ে ছবি বানালেন নির্মল চক্রবর্তী। এই সিনেমায় বিজয়ার চরিত্রে অভিনয় করেছেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

Updated By: Jun 7, 2023, 09:53 PM IST
Rituparna Sengupta: মুক্তির অপেক্ষায় 'দত্তা', ঋতুপর্ণাকে শুভেচ্ছা আরবাজ খানের...

Rituparna Sengupta,Datta, Arbaaz Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঔপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় বড়ই প্রিয় পরিচালকদের কাছে। বারংবার তাঁর লেখা উপন্যাস থেকে তৈরি হয়েছে সিনেমা। এবার রচিত উপন্যাস ‘দত্তা’ নিয়ে ছবি তৈরি করেছেন পরিচালক নির্মল চক্রবর্তী। ১৯১৮ সালে রচিত এই উপন্যাসকে কেন্দ্র করে নির্মিত হয়েছে একাধিক চলচ্চিত্র। ফের এই গল্পকেই পর্দায় তুলে ধরবেন নির্মল চক্রবর্তী। এই সিনেমায় বিজয়ার চরিত্রে অভিনয় করেছেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

আরও পড়ুন- Jeet: আসছে 'বস থ্রি'! জিতের আগামী ছবি নিয়ে জল্পনা তুঙ্গে…

১৯৫১ সালে এই উপন্যাস অবলম্বনে পরিচালক সৌমেন মুখোপাধ্যায় তৈরি করেন সিনেমা। সেই ছবিতে বিজয়া চরিত্রে অভিনয় করেন সুনন্দা দেবী। ১৯৭৬ সালে অজয় কর তৈরি করেন আরেকটি সিনেমা। সেই ছবিতে বিজয়া চরিত্রে অভিনয় করেন মহানায়িকা সুচিত্রা সেন। এবার বিজয়ার চরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবিতে ঋতুপর্ণা ছাড়াও ছবিতে অভিনয় করেছেন সাহেব চট্টোপাধ্যায়, জয় সেনগুপ্ত, প্রদীপ মুখোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী এবং দেবলীনা কুমার প্রমুখ। ইতোমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার।

বুধবার ছবির পোস্টার শেয়ার করেন আরবাজ খান। ঋতুপর্ণাকে ট্যাগ করে তিনি লিখেছেন, ‘তোমায় খুব সুন্দর লাগছে’। পাশাপাশি তিনি অভিনেত্রীকে শুভেচ্ছা জানান।

আরও পড়ুন- Tele Cine Awards: টেলি সিনে অ্যাওয়ার্ডে দুই বাংলার তারকার হাট, সেরা ছবি অপরাজিত ও প্রজাপতি...

ছবি প্রসঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, ‘সুচিত্রা সেন বা সুনন্দা দেবী দত্তা করেছেন। সুনন্দা দেবীর দত্তার সময় আমার জন্ম হয়নি। সুচিত্রা সেনের দত্তার সময়ে আমার জন্ম হয়েছে। কিন্তু এত ছোট ছিলাম, আমার মনেও নেই, পরে দেখেছি। তিনি মহানায়িকা। তার সঙ্গে তুলনাও ধৃষ্টতার। ‘দত্তা’ একটা চিরন্তন উপন্যাস। এর যে বিষয় এবং বিজয়ার চরিত্র অত্যন্ত প্রাসঙ্গিক, সেই সময় থেকে এই সময়েও। সেই সমাজেও কিন্তু বিজয়ার চরিত্র স্বতন্ত্র। একটা সোসাইটিতে কীভাবে নিজের জায়গা করে একজন নারীর ভয়েস অনেক দূর যেতে পারে, সেই দিনে দাঁড়িয়ে শরৎচন্দ্র চট্টোপাধ্যায় প্রতিষ্ঠিত করেছিলেন। পুরো সোসাইটি এবং ব্রাহ্মসমাজের বিপ্রতীপে গিয়ে সে নিজের ব্যক্তিসত্তাকে প্রতিষ্ঠিত করেছিল। আমার কাছে ‘দত্তা’ চিরকালীন। আজকের দিনে দাঁড়িয়ে বিজয়ার মতো চরিত্র ঘরে ঘরে প্রয়োজন। আজকের পরিপ্রেক্ষিতেও ভীষণ বিশ্বাসযোগ্য এবং প্রাসঙ্গিক চরিত্র এটি।’

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.