Arijit Singh in 28th KIFF: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে অমিতাভ-শাহরুখের পাশে অরিজিৎ সিং

Arijit Singh in 28th KIFF: এই বছর ফের কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন অমিতাভ বচ্চন। অমিতাভের সঙ্গেই আসবেন অভিনেত্রী জয়া বচ্চন। সম্প্রতি সেই তালিকায় যুক্ত হয়েছে আরও বেশ কয়েকটি নাম। এবছর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রানি মুখোপাধ্যায়, মহেশ ভাট, শত্রঘ্ন সিনহা ও অরিজিৎ সিং।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 8, 2022, 09:49 PM IST
Arijit Singh in 28th KIFF: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে অমিতাভ-শাহরুখের পাশে অরিজিৎ সিং

Arijit Singh, 28th Kolkata International Film Festival, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর ফ্যান ফলোয়িং আকাশছোঁয়া, তাঁর কন্ঠের জাদুতে মুগ্ধ কোটি কোটি শ্রোতা, সারা বিশ্বজুড়ে তাঁর কদর, কিন্তু এই খ্যাতি থেকে লুকিয়ে সাদামাঠা জীবনই তাঁর বড় প্রিয়। তাই তো মুম্বইয়ের ঝাঁ চকচকে জীবন ছেড়ে তিনি ফিরে এসেছেন তাঁর শিকড় জিয়াগঞ্জে। শুধু নিজের কেরিয়ার নয়, মন দিয়েছেন নিজের অঞ্চলের সার্বিক উন্নয়নেও। তাই তিনি সংগীতশিল্পী হিসাবে যতটা জনপ্রিয় ততটাই জনপ্রিয় ভালো মানুষ হিসাবে। তিনি অরিজিৎ সিং।  গানের কেরিয়ার কয়েক দশক না হলেও সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বলিউড, টলিউড সর্বত্র তাঁকে নিয়ে উন্মাদনা তুঙ্গে। কিন্তু কনসার্ট ছাড়া সেভাবে কোনও ইভেন্টে দেখা মেলে না তাঁর। অথচ তাঁকে দেখতে উৎসুক ফ্যানের সংখ্যা কয়েক কোটি। তাই তো তাঁকে কাছ থেকে শুনতে টিকিটের দাম পৌঁছে যায় ১৬ লক্ষে। এবার তিনি হাজির হচ্ছেন কলকাতায়, তবে কোনও কনসার্টে নয়, রাজ্য সরকারের আমন্ত্রণে তিনি থাকবেন ফিল্ম ফেস্টিভালের উদ্বোধনে।

আরও পড়ুন- Jeetu Kamal-Nabanita Das: এই প্রথম নয়! বারংবার পুলিসি হেনস্থার শিকার ‘বামমনস্ক’ জীতু কমল

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, শুরু হতে চলেছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সিনেপ্রেমীদের জন্য ২০২২ একটু বেশিই স্পেশাল। এই প্রথম একই বছরে দুবার অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। গত ২৫ এপ্রিল থেকে ১ মে অনুষ্ঠিত হয়েছিল ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আটদিন ব্যাপী চলবে এই উৎসব। অতিমারির কারণে বিগত দুই বছর চলচ্চিত্র উৎসবে জৌলুস ছিল অনেক কম। আগামী চলচ্চিত্র উৎসবে আবারও ফিরতে চলেছে সেই জৌলুস। এই বছর ফের কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন অমিতাভ বচ্চন। অমিতাভের সঙ্গেই আসবেন অভিনেত্রী জয়া বচ্চন। তবে এখানেই শেষ নয়, রয়েছে আরও চমক।   

কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী জানান, ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন ৫২ টি দেশের প্রতিনিধিরা। তবে শুধু ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চেই নয়, তাঁদের বিধানসভায় আসার আমন্ত্রণ জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে উপস্থিত থাকবেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। শুধু অমিতাভ বা জয়াই নয়, উদ্বোধনে উপস্থিত থাকবেন শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায়ও। এছাড়াও আমন্ত্রণ জানানো হবে সব বিরোধী দলের সদস্যদের। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে আরও বেশ কয়েকটি নাম। এবছর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রানি মুখোপাধ্যায়, মহেশ ভাট, শত্রঘ্ন সিনহা ও অরিজিৎ সিং।

আরও পড়ুন- Actress Abused: বলিউডে বর্বরতা, পিটিয়ে নায়িকার মুখ ফাটিয়ে দিল প্রযোজক!

২০১৯ সালে শারীরিক অবস্থা ঠিক না থাকার কারণে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে উপস্থিত হতে পারেননি অমিতাভ বচ্চন। তবে তিন বছর পর এবছর ফের হাজির থাকবেন তিনি। প্রতিবারের মতো এই বছরও থাকছে পাঁচটি প্রতিযোগিতামূলক বিভাগ- ইন্টারন্যাশনাল কম্পিটিশন ইনোভেশন ইন মুভিং ইমেজ, কম্পিটিশন অন ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজস, এশিয়াল সিলেক্ট (নেটপ্যাক অ্যাওয়ার্ড), ন্যাশনাল কম্পিটিশন অন ডকুমেন্টারি ও ন্যাশনাল কম্পিটিশন অন শর্ট ফিকশন। এছাড়াও নন কম্পিটিশন ক্যাটেগরিতে থাকবে দুটি বিভাগ- সিনেমা ইন্টারন্যাশনাল ও বেঙ্গলি প্যানোরমা। ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদযাপন করা হবে অসিত সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, পিয়র পাওলো পাসিলিনি, অ্যালান রিসনির শতবর্ষ। ইতিমধ্যেই শুরু হয়েছে তোড়জোড়। প্রস্তুতি চলছে জোরকদমে। সেজে উঠছে নন্দন চত্বর। নন্দন ছাড়াও প্রতিবারের মতো শহরের বেশ কয়েকটি সিনেমা হলে প্রদর্শিত হতে চলেছে ছবি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)