Basanti Chatterjee: কোমায় ক্যানসারজয়ী অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়, কী বলছেন চিকিৎসক?

Basanti Chatterjee: জীবন মৃত্যুর মাঝখানে কঠিন পাঞ্জা লড়াই করছেন অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়। বুধবার সকালে এই খবর জানান আরেক অভিনেত্রী। কী হয়েছে তাঁর? 

Updated By: Mar 13, 2024, 05:56 PM IST
Basanti Chatterjee: কোমায় ক্যানসারজয়ী অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়, কী বলছেন চিকিৎসক?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিগত এক সপ্তাহ ধরে দমদমের একটি হাসপাতালে চিকিৎসাধীন বর্ষীয়ান অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়(Basanti chatterjee)। বুধবার সকালে বাসন্তী চট্টোপাধ্যায়ের অসুস্থতার খবর জানিয়ে সোশ্যাল মিডিয়া একটি পোস্ট দিয়েছেন অভিনেত্রী সুমিতা চট্টোপাধ্যায়। ক্যানসারের সঙ্গে লড়ে দুবার তিনি ফিরে এসেছেন মৃত্যুর মুখ থেকে। তবে এবার সমস্যা অনেক। জানা যায় কোমায় আছেন তিনি। 

আরও পড়ুন-ED Sheeran: মুম্বইয়ের স্কুলে এড শিরান, মাটিতে বসেই শুনলেন খুদে পড়ুয়াদের গান...

সুমিতা লেখেন, 'জীবন মৃত্যুর মাঝখানে কঠিন পাঞ্জা লড়াই করছেন পর্দা কাঁপানো কিংবদন্তি অভিনেত্রী বাসন্তী দিদি,  কিন্তু জানেননা অনেকেই।। আজ সকালে ওঁর ফোনে কল করতেই জানতে পারি দমদমের একটি হসপিটালে উনি ভর্তি আছেন।। খুবই সংকট জনক অবস্থা তাঁর। আর্টিস্টদের সকলের কাছে যাতে এই খবরটা পৌঁছায় তাই শিল্পীবন্ধুদের রিকোয়েস্ট করবো, প্লিজ সবাই শেয়ার করে দাও'।

এরপরে জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে অভিনেত্রীর নম্বরে ফোন করে জানা যায় যে দীর্ঘদিনের অসুস্থতা সত্ত্বেও গত এক সপ্তাহ আগে অবধি 'ডলি এলএলবি' ধারাবাহিকের শ্যুটিং করেছিলেন অভিনেত্রী। সাতদিন আগে হঠাত্ই একটু বেশিই অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁকে তড়িঘড়ি ভর্তি করা হয় হাসপাতালে। দুবার ক্যান্সারের সঙ্গে লড়াই করে বিজয়িনী তিনি। তবে তাঁর পরিবারের তরফে জানা যায় যে এখন নানারকম অসুস্থতা রয়েছে তাঁর। হার্টে পেসমেকার বসানো, কিডনিতে সমস্যা, ইউরিন বন্ধ হয়ে গেছে, শরীর ফুলে যাচ্ছে। বর্তমানে কোমায় আছেন তিনি। অভিনেত্রীর সর্বক্ষণের সঙ্গী, যিনি তাঁকে দেখাশোনা করেন, তাঁর দাবি অভিনেত্রীর শরীর খুবই খারাপ, এমনকী চিকিত্সকও জবাব দিয়ে দিয়েছেন। তাঁর মেয়ে, জামাই হাসপাতালে যোগাযোগ করেছেন। 

আরও পড়ুন- Pori Moni: দুঃস্বপ্নের রাতদিন, জেলের অভিজ্ঞতা নিয়ে বিস্ফোরক বই পরীমণির...

প্রসঙ্গত, কয়েক দশক ধরে ছবি থেকে সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী বাসন্তী চট্টোপাধ্যায়। বর্তমানে স্টার জলসার ‘গীতা এলএলবি’ অভিনয় করছিলেন তিনি। সারা জীবন ধরে একের পর এক অকল্পনীয় সাংসারিক অশান্তির সঙ্গে সংঘর্ষ করতে করতেও তিনি হয়ে উঠেছিলেন বাংলা পেশাদারী নাটক জগতের একচ্ছত্র  সাম্রাজ্ঞী। 'বাংলা চলচ্চিত্র পুরস্কার সমিতি'এর বিশেষ পুরস্কার, 'তুলি' পত্রিকা শ্রেষ্ঠ নায়িকা সম্মান, 'ক্রিটিক সার্কেল অফ ইন্ডিয়া' শ্রেষ্ঠ নায়িকা সম্মান এবং 'দিশারী' সেরা অভিনেত্রী পুরস্কার ছাড়াও আরো অনেক সম্মানে ভূষিত  হয়েছেন তিনি। এক সময় যেমন উত্তম কুমার পাহাড়ি সান্যাল দের মতন দিকপাল অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন, ঠিক তেমনি বর্তমানের বাংলা সিনেমা এবং টিভি সিরিয়ালে একের পর এক চরিত্রে অভিনয় করছিলেন তিনি। কিছুদিন আগেই তাঁর জীবনকাহিনী উঠে এসেছে দুই মলাটে, বইয়ের নাম 'বাসন্তী রঙে আঁকা'। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.