'বাটলা হাউস'-এর ট্রেলারে ডিসিপির সঞ্জীব কুমার যাদবের ভূমিকায় হাজির জন

 এনকাউন্টারটি 'অপারেশন বাটলা হাউস' নামে পরিচিত। 

Updated By: Jul 10, 2019, 05:03 PM IST
'বাটলা হাউস'-এর ট্রেলারে ডিসিপির সঞ্জীব কুমার যাদবের ভূমিকায় হাজির জন

নিজস্ব প্রতিবেদন: মুক্তি পেল জন আব্রাহাম অভিনীত 'বাটলা হাউস'-এর ট্রেলার। বাস্তব ঘটনার ওপর ভিত্তি করে তৈরি এই ছবি। ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে ঘটে যাওয়া নয়া দিল্লির বাটলা হাউসে ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গিদের সঙ্গে দিল্লি পুলিসের এনকাউন্টার উঠে আসবে এই ছবিতে। বাটলা হাউস এনকাউন্টারে অভিযুক্ত দুজন জঙ্গি আতিফ আমিন ও মহাম্মদ সাজিদ ওই এনকাউন্টারে মারা যান। অপর দুজন জঙ্গিকে গ্রেফতার করা হয়। কিন্তু পরে তাদের মধ্যে একজন পালাতে সক্ষম হয়। এই এনকাউন্টারটি 'অপারেশন বাটলা হাউস' নামে পরিচিত। 

'বাটলা হাউস' ছবিতে জন আব্রাহামকে দেখা যাবে একজন ডিসিপির সঞ্জীব কুমার যাদবের ভূমিকায়। তিনিই ২০০৮ সালে হওয়া সেই এনকাউন্টারে নেতৃত্ব দিয়েছিলেন। ট্রেলারে দেখানো হয়েছে সঞ্জীব কুমার যাদবের কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন উঠেছে খোদ পুলিস মহলে। এমনকি তাঁর স্ত্রীও তাঁকেই সন্দেহ করছেন। সঞ্জীব বারবার এনকাউন্টারটি বিশ্লেষণ করছেন। ঘটনার ঘনঘটায় ভরা ট্রেলার দর্শককে উত্তেজনায় ভরিয়ে রাখতে সক্ষম।

আরও পড়ুন-শ্যুটিংয়ের ফাঁকে মানালি-নাইজেলের খুনসুটি, তবে কি অন্যরকম কিছু...

বাটলা হাউস জনের পঞ্চম ছবি যা দেশপ্রেমকে তুলে ধরবে। তাঁকে শেষবার দেখা গিয়েছিল একজন RAW এজেন্টের চরিত্রে। 'পরমাণু:দ্যা স্টোরি অফ পোখরান' ছবিতে একজন IAS অফিসারের চরিত্রে অভিনয় করেছিলেন জন। গত বছর স্বাধীনতা দিবসে তাঁর 'সত্যমেভ জয়তে' ছবিটি মুক্তি পায়। 'বাটলা হাউস'ও মুক্তি পাবে চলতি বছর আগামী ১৫ আগস্ট। এই নিয়ে পর পর দুবছর স্বাধীনতা দিবসে জন আব্রাহামের ছবি মুক্তি পেল। ওই একই দিনে মুক্তি পাওয়ার কথা অক্ষয় কুমারের 'মিশন মঙ্গল' ও প্রভাসের 'সাহো'র। ফলে বক্স অফিসে এই তিনটি হেভিওয়েট ছবির সংঘর্ষের সম্ভাবনা রয়েই যাচ্ছে। 'বাটলা হাউস'-এর পরিচালনা করেছেন নিখিল আডবাণী।

আরও পড়ুন-বিয়েতে শুধু করিনা নয়, করিশ্মাকেও বিশেষ উপহার দিয়েছিলেন সইফ

.