শাহরুখের 'জিরো'র জন্য হল পাচ্ছে না বাঙালির 'রসগোল্লা'?

রণিতা গোস্বামী

Updated By: Dec 18, 2018, 06:09 PM IST
শাহরুখের 'জিরো'র জন্য হল পাচ্ছে না বাঙালির 'রসগোল্লা'?

রণিতা গোস্বামী

বাবার নাম গান্ধীজির পর এবার রসগোল্লা। ২১ ডিসেম্বর, অর্থাৎ আগামী শুক্রবার মুক্তি পাচ্ছে পরিচালক পাভেলের দ্বিতীয় ছবি 'রসগোল্লা'। শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থা উইন্ডোজ-এর ব্যানারে মুক্তি পাবে ছবিটি। তবে রসগোল্লা মুক্তির আগে ছবির ব্যাবসায় বাধা হয়ে দাঁড়িয়েছে একটি গুরুতর সমস্যা। সৌজন্যে শাহরুখের বিগ বাজেট ছবি 'জিরো'।

হ্যাঁ, ঠিকই শুনছেন 'জিরো' কারণেই মহা সমস্যায় পড়েছে পাভেলের 'রসগোল্লা'। জানা যাচ্ছে, 'জিরো'র মুক্তির জন্যই হল পেতে সমস্যা হচ্ছে এই বাংলা ছবিটির। এবিষয়ে ছবির পরিচালক পাভেলের সঙ্গে ZEE ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে যোগাযোগ করা হলে পরিচালক জানান, '' রসগোল্লা এক্কেবারেই হল পাচ্ছে না এমনটা নয়, মাল্টিপ্লেক্সে ছবিটি হল পেয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি সিঙ্গল স্ক্রিনেও ছবিটি জায়গা পেয়েছে এবং ঠিকঠাক টাইমে শো পেয়েছে। তবে এরপরেও যেহেতু ওই একই দিনে শাহরুখের একটি হিন্দি ছবি 'জিরো' মুক্তি পাচ্ছে, তাই বহু সিঙ্গল স্ক্রিনই আমাদের হল দিতে চাইছে না।  আমরা ঠিক করেছি খোদ শাহরুখ খানের কাছে একটা অনুরোধ করব। যেহেতু তিনি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসডর এবং কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের অন্যতম মুখ, তাই তিনি যদি এবিষয়ে সাহায্য করেন। কারণ, বড় ছবি তো আসবেই, আমরা কারোর বিরোধিতা করছি না, আর আমি নিজেও শাহরুখ খানের ভীষণ ভক্ত। তবে উনি যদি রসগোল্লাকে কিছু সিঙ্গল স্ক্রিন পেতে সাহায্য করেন সেই অনুরোধ রাখব।''

আরও পড়ুন-ধরা পড়ে গেলেন! রাত ২টো পর্যন্ত কার্তিকের সঙ্গে সময় কাটাচ্ছেন অনন্যা

পরিচালক পাভেল আরও জানান, ''মহারাষ্ট্রেও মারাঠি ছবি অনেক সুবিধা পায়। আসলে বড় ছবির ক্ষেত্রে তারা যদি ১০-২০টা হলে ১টা,২টো করে শো কম পায়, ওদের হয়ত কোনও অসুবিধা হবে না, কারণ হিন্দি ছবি  সারা দেশে ব্যবসা করে। তবে আমাদের তো সেই জায়গাটা নেই, তাই অনেকটাই ক্ষতি হবে। কিং খানের কাছে আমাদের অনুরোধ থাকবে, তিনি যদি সিঙ্গল হল গুলিতে ১টা থেকে ২ শো আমাদের ছেড়ে দেন। যদিও ওনার দিক থেকে উনি কোনও অন্যায় করছেন না, সকলেই চায় তাঁর সিনেমা ব্যবসা করুক, তেমন আমরাও চাই। তবে রসগোল্লা তো শুধু সিনেমা নয়, এটার সঙ্গে বাঙালির একটা অন্য আবেগ রয়েছে। তাই চাইব সকলে যেন ছবিটি দেখেন।''

ছবি সৌজন্য: পরিচালক পাভেলের ফেসবুক

প্রসঙ্গত, বাংলার বিখ্যাত রসগোল্লা সৃষ্টি কর্তা নবীনচন্দ্র দাশকে তৈরি হয়েছে এই 'রসগোল্লা' ছবিটি। যেখানে নবীনচন্দ্র দাশের ভূমিকায় দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি উজান গঙ্গোপাধ্যায়কে। এই ছবি দিয়ে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডেবিউ করছেন উজান। আর ক্ষীরোধমণির চরিত্রে দেখা যাবে অবন্তিকাকে। জানা যায় অবন্তিকার জন্যই নাকি রসগোল্লার আবিস্কার করেছিলেন নবীনচন্দ্র দাশ। তাঁর হাতেই তৈরি হয়েছিল বাংলার প্রথম রসগোল্লা। সেটাই উঠে আসবে ছবির গল্পে। গত ১৪ নভেম্বর রসগোল্লা দিবসে মুক্তি পেয়েছে ছবি ট্রেলার। যা মুক্তি পাওয়া মাত্রই দর্শকদের মন জয় করে নিয়েছে।

আরও পড়ুন-ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের রণংদেহি রূপে ভয় ধরাচ্ছেন কঙ্গনা

ছবিতে কৌশিক গঙ্গোপাধ্যায়র পুত্র উজান গঙ্গোপাধ্যায়, অবন্তিকা ছাড়াও দেখা যাবে বিদিপ্তা চক্রবর্তী, চিরঞ্জিত চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, রজতাভ দত্তর মতো অভিনেতা অভিনেত্রীদের। এছাড়াও 'মালকানজান' বাঈজীর ভূমিকায় দেখা যাবে শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো অভিনেত্রীকে।

আরও পড়ুন-মনিকর্ণিকার ট্রেলার লঞ্চে লেখকের পা ছুঁয়ে প্রণাম কঙ্গনার, হাজির অভিনেত্রীর বাবা-মা

.